Saturday, 4 April 2020

চারিদিকে অচলাবস্থা, তার ম্পিদ্ধেও বিতর্কিত মন্তব্য করতে ছাড়লেননা বিজেপির দিলীপ ঘোষ

ওয়েব ডেস্ক ৪ঠা  এপ্রিল ২০২০ : রোনা নিয়ে মুসলমানদের কটাক্ষ করলেন পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বললেন, ‘যারা আল্লাহর ভরসায় রয়েছেন, তারাই এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন।’বিজেপি সংষদ সদস্যের এমন মন্তব্যে সমালোচনার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে।
লকডাউনের নিয়ম অমান্য করে দিল্লির নিজামুদ্দিন মসজিদে গাদাগাদি হয়ে ছিলেন দেশি-বিদেশি মিলিয়ে হাজার দু’য়েক লোক। সেখান থেকেই সারা দেশে হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। ওই সমাবেশ থেকে পশ্চিমবঙ্গেও করোনা ছড়ানোর আশঙ্কা তৈরি হয়েছে। সেই প্রসঙ্গেই নাম না নিয়ে মুসলমানদের আক্রমণ করলেন দিলীপ ঘোষ।
দুস্থদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দিতে বুধবার হাওড়া গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন সায়ন্তন বসুও। সেখানেই সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন।
রাজ্য করোনা আক্রান্ত ক্রমশ বেড়ে চলায় করোনার পিছনে মুসলিমদেরই দায়ী করেন বিজেপির এই রাজ্য সভাপতি। তিনি বলেন, বিদেশ থেকে বহু মানুষ এখানে আসছেন। টুরিস্ট ভিসা নিয়ে আসেন। যেহেতু বিশেষ সম্প্রদায়ভুক্ত তাই তাদের কিছু বলা যাবে না। আর তার পরিণামই আমরা এখন ভোগ করছি।

মন্দির করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়ালেও মসজিদ সে অর্থে এগিয়ে আসেনি উল্লেখ করে তিনি বলেন, যারা আল্লাহর দয়ায় সুস্থ হবেন বলছেন তারাই আক্রান্ত হচ্ছেন।

পশ্চিমবঙ্গ থেকে ৭১ জন নিজামুদ্দিন মসজিদের সমাবেশে অংশ নিয়েছিলেন বলে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন রাজ্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, ৭১ জনের মধ্যে ৫৪ জনকে এরই মধ্যে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে।

মুখ্যমন্ত্রী জানান, ৫৪ জনের মধ্যে ৪০ জনই বিদেশি।

দিল্লির মারকাজ নিজামুদ্দিন মসজিদে একটি ধর্মীয় জমায়েত উপলক্ষে জড়ো হওয়া মানুষজনের মধ্যে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই সম্মেলনের জেরেই দেশে করোনাভাইরাস সংক্রমণ ভয়াবহ আকার নিতে পারে বলে মনে করছে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

No comments:

Post a Comment

loading...