Monday, 27 April 2020

মৃতের সংখ্যা ২ লক্ষ ছাড়াল , আক্রান্তের সংখ্যা ৩০ লক্ষ

ওয়েব ডেস্ক ২৭ শে এপ্রিল ২০২০:ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী সোমবার সকাল ১০ টার পর দেখা যায় বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৯৪ হাজার ৯৫৮ জন। মৃতের সংখ্যা দুই লাখ ছয় হাজার ৯৯৭ জন। সুস্থ হয়েছে আট লাখ ৭৮ হাজার ৯৫৫ জন।করোনাভাইরাসে গত এক সপ্তাহে ৫০ হাজার মানুষের মৃত্যু হয়েছে। শেষ দুই সপ্তাহে মোট এক লাখ মানুষের প্রাণ কেড়েছে মহামারি এ ভাইরাসটি।
গত ডিসেম্বরের শেষে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ১১ জানুয়ারি করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘোষণা আসে চীন থেকে। মার্চ মাসের শেষ দিকে প্রথমবারের মতো বিশ্বজুড়ে একদিনে মৃত্যু এক হাজার ছাড়ায়। কিন্তু এখন গড়ে দিনে তা সাত হাজারের বেশি।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ইউরোপ ও আমেরিকার মানুষ। শুধু যুক্তরাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা এখন প্রায় ১০ লাখ। আর করোনায় বিশ্বে যে ২ লাখ মানুষ মারা গেছে তার মধ্যে ৫২ হাজারের বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে।

যুক্তরাষ্ট্রের পর করোনায় মৃত্যুতে শীর্ষ দেশগুলোর মধ্যে বেশিরভাগ ইউরোপের। চীনে উৎপত্তি হলেও ইউরোপে প্রাদুর্ভাব শুরুর পর থেকেই মৃত্যু ও আক্রান্ত দ্রুতই বাড়তে থাকে। চীনে প্রাদুর্ভাব শুরু হলেও দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা এখন ৪ হাজার ৬৩২।

করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪১৬ জনে। আর মৃতের সংখ্যা ১৪৫ জন।

No comments:

Post a comment

loading...