Saturday, 11 April 2020

নিজের বাবা এবং সপরিবারের মৃত্যুর বদলা আইনত নিয়েই চলেছেন শেখ হাসিনা ওয়াজেদ

ওয়েব ডেস্ক ১১ ই এপ্রিল ২০২০ :আজ রাত ১২টা এক মিনিটে কার্যকর হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সঙ্গে সরাসরি জড়িত ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি।
বঙ্গবন্ধুর খুনি মাজেদের স্ত্রী সালেহা বেগমকে ডেকে পাঠিয়েছে কারা কর্তৃপক্ষ। তবে আজ শনিবার রাত এগারোটা পর্যন্ত  কারাগারে পৌঁছাননি মাজেদের স্ত্রী ও স্বজনরা।  স্ত্রীর সঙ্গে মাজেদের শেষ দেখাও হচ্ছে না। এর আগে শোনা যায়, মাজেদের শেষ ইচ্ছা অনুসারে স্ত্রীকে ডাকা হয়েছে সাক্ষাতের জন্য। পরে খোঁজ নিয়ে জানা যায়, মূলত মরদেহ বুঝিয়ে দেওয়ার জন্য ডাকা হয়েছে, সাক্ষাতের জন্য  নয়।

কারা সূত্র আরো জানায়, ঢাকার কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) মাজেদের ফাঁসি কার্যকর করতে জল্লাদসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছে কারা কর্তৃপক্ষ।

গণমাধ্যমকে ডেপুটি জেলার সমমর্যাদার একজন কর্মকর্তা জানান, মাজেদের ফাঁসির জন্য সবকিছু প্রস্তুত করা হয়েছে। যেকোনো মুহূর্তে কার্যকর হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সঙ্গে সরাসরি জড়িত ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি।

উল্লেখ্য, প্রায় দুই দশক ধরে পলাতক আবদুল মাজেদকে গত সোমবার মধ্যরাতে মিরপুর থেকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। পরদিন মঙ্গলবার দুপুরে মাজেদকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। পরদিন বুধবার মৃত্যুর পরোয়ানা পড়ে শোনানোর পর সব দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চায় আবদুল মাজেদ।

No comments:

Post a comment

loading...