Saturday, 25 April 2020

রাস্তায় নেমে লকডাউন সফল করতে বললেন মমতা

ওয়েব ডেস্ক ২৫ শে এপ্রিল ২০২০: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার কলকাতার রাস্তায় নেমে জনগণকে ফের ‘লকডাউন মেনে চলুন, ঘর থেকে বের হবেন না’এই বার্তা দিয়েছেন।এই নিয়ে তিনি টানা চতুর্থ দিন লকডাউনের বিধিনিষেধ মেনে চলার অনুরোধ নিয়ে কলকাতার রাজপথে হাঁটলেন। পাশাপাশি তিনি দক্ষিণ কলকাতার দু'টি এলাকার লকডাউন পরিস্থিতি ঘুরে দেখেন।
এসময় শহরের বাসিন্দাদের বারবার বাড়িতে থাকার জন্যে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী।
তিনি জানান, ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে ১০০ জনেরও বেশি মানুষ করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করে জয়লাভ করেছেন। তাই যদি ঠিকভাবে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে প্রযোজ্য বিধিনিষেধগুলো মানা যায় তবে অবশ্যই করোনার আঁধার কেটে যাবে, বলেন তৃণমূল নেত্রী।
এদিকে ভারতে শুক্রবার থেকেই শুরু হয়েছে মুসলিম ধর্মাবলম্বীদের পবিত্র রমজান মাস।

শুক্রবার দিনের শুরুতেই মমতা বন্দ্যোপাধ্যায় দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষজনকে পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানান। শুভেচ্ছা বাণীতে সকলের উদ্দেশে শান্তি ও সম্প্রীতি বজায় রাখারও আহ্বান জানান তিনি। পাশাপাশি করোনা পরিস্থিতিতে মন্দিরে প্রার্থনা করার জন্যে বা মসজিদে নামাজ পড়ার জন্যে যাতে কেউ সমবেত না হন, সেকথাও বারবার মনে করিয়ে দেন তিনি।

এসময় মমতা বন্দ্যোপাধ্যায় লাউড স্পিকারে বলেন,‘করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয় না পাওয়া পর্যন্ত আমাদের সবার জন্য বাড়িই হোক মন্দির, মসজিদ, গুরুদ্বার এবং গির্জা।’

দেশের করোনা পরিস্থিতিকে সামাল দিতে টানা লকডাউনের মধ্যে দিয়ে যাচ্ছে গোটা ভারত। এই লকডাউনের কারণের গত ১৪ এপ্রিল বাঙালি নববর্ষও পালন করতে পারেনি। এই বিষয়টি নিয়ে সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, পরিস্থিতি এমনই যে বাধ্য হয়ে ঘরে বসেই এখন আমাদের এই সব দিনগুলো কাটাতে হচ্ছে। কিন্তু সবার আগে স্বাস্থ্য সুরক্ষা। তাই মুখ্যমন্ত্রী সবাইকে এই স্বাস্থ্যবিধি বজায় রাখতে এবং লকডাউনের নিয়ম মেনে চলার বিষয়ে আহ্বান জানান।

No comments:

Post a comment

loading...