Wednesday, 22 April 2020

পালঘরের গণপিটুনি কাণ্ডে কোনো মুসলমান জড়িত নয়

ওয়েব ডেস্ক ২২ শে এপ্রিল ২০২০:মহারাষ্ট্রের  পালঘরে  তিনজনকে পিটিয়ে  মারার ঘটনায় যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের মধ্য়ে কেউ মুসলিম নেই। আজ একথা জানিয়েছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ । ঘটনায় গ্রেপ্তার হওয়া ১০১ জনের তালিকা প্রকাশ করেছেন তিনি। তিনি জানিয়েছেন, ছেলেধরা সংক্রান্ত গুজবের কারণেই এই ঘটনা ঘটেছে। এদিকে, পালঘরের ঘটনায় তিনটি এফআইআর-র তদন্তের দায়িত্ব নিয়েছে সিআইডি।
টুইটারে অনিল দেশমুখ গ্রেপ্তার হওয়াদের তালিকা পোস্ট করে লিখেছেন, "পালঘরের ঘটনায় গ্রেপ্তার হওয়া ১০১ জনের তালিকা। বিশেষত যারা এটিকে সাম্প্রদায়িক ইস্যু করার চেষ্টা করছেন তাদের জন্য দেওয়া হল।" আরেকটি টুইটে তিনি লেখেন, "পালঘরে ছেলেধরা ও চুরি সংক্রান্ত গুজব সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল। আর সেই কারণেই এই হিংসাত্মক ঘটনা ঘটেছে। উচ্চ পর্যায়ের তদন্ত চলছে। সাধারণ মানুষকে গুজব সম্পর্কে সচেতন থাকতে এবং সত্যতা যাচাইয়ের জন্য অনুরোধ করা হচ্ছে।"
১৬ এপ্রিল রাতে দুই সাধু, মহারাড কল্পবৃক্ষ গিরি, মহারাজ সুশীল গিরি ও তাঁদের গাড়িচালক নিলেশ তেলগড়েকে পালঘর জেলার একি গ্রামে গাড়ি থেকে টেনে বের করে পিটিয়ে মেরে ফেলা হয়। সারা দেশে এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়া হয়েছে। ঘটনায় ১১০ জনকে গ্রেপ্তার করা হয়। ১০১ জনকে আদালত ৩০ এপ্রিল অবধি পুলিশ হেপাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে। ধৃতদের মধ্যে ৯ জনকে জুভেনাইল হোমে পাঠানো হয়েছে।

No comments:

Post a Comment

loading...