Tuesday, 14 April 2020

মানুষের দাবি, যোগী লেকচার বর্জন করে মানুষের ক্ষুদা মেটানোর দিকে মন দিক

ওয়েব ডেস্ক ১৪ই এপ্রিল ২০২০ :করোনাভাইরাস ঠেকাতে বিশ্বের বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা করেছে। আর এতে কোটি কোটি মানুষ অভূক্ত থাকছেন। হারতে বসেছেন দারিদ্র্যের কাছে। আর তাইতো রাস্তার ওপর পড়ে যাওয়া দুধে ক্ষুধার জ্বালা মেটাতে কুকুর-মানুষের একসঙ্গে দুধপানের দৃশ্য দেখা গেছে।সোমবার হৃদয়বিদারক এমন দৃশ্য দেখা গেল ভারতের উত্তরপ্রদেশের লকনৌয়ে আগ্রার একটি সড়কে। সংবাদমাধ্যমের তথ্য মতে, দুধের একটি কন্টেইনার উল্টে যাওয়ার পর রাস্তার ওপর গড়িয়ে পড়ে। এই দুধের গড়িয়ে পড়া দেখে সেখানে ছুটে আসেন এক ভবঘুরে। রাস্তার মাঝে হাঁটু গেড়ে বসে দু-হাত ভরে দুধ তুলে একটি মাটির ছোট্ট পাত্রে রাখেন তিনি।
আর এই ব্যক্তির মাত্র কয়েকগজ দূরে কয়েকটি কুকুরও রাস্তার সেই দুধে ভাগ বসায়। ক্ষুধা মেটাতে আশপাশে না তাকিয়ে টানা সেই দুধ পান করতে থাকে কুকুরের দল।

প্রসঙ্গত, করোনার বিস্তাররোধে গত মাসের শেষের দিকে ২১ সপ্তাহের লকডাউন ঘোষণা করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার সেটা বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হয়েছে।

ভারতে এখন পর্যন্ত ৯ হাজার ৩৫২ জন আক্রান্ত এবং ৩২৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গতকালই দেশটিতে প্রাণ গেছে অন্তত ৫১ জনের, যা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে ভারতে সর্বোচ্চ প্রাণহানির রেকর্ড।

No comments:

Post a comment

loading...