Saturday, 16 May 2020

আবার দুর্ঘটনা কবলে পরিযায়ী শ্রমিকরা , মৃত ২৪ ,আদিত্য পাঠাল শুধুই শোকবার্তা

ওয়েব ডেস্ক ১৬ই  মে  ২০২০:উত্তর প্রদেশে পরিযায়ী শ্রমিকদের বহনকারী একটি ট্রাকের সঙ্গে আরেকটি ট্রাকের সংঘর্ষে ২৪ জন নিহত হয়েছেন।  আহত হয়েছেন আরও অনেকেই।

গতকাল শুক্রবার স্থানীয় সময় দিবাগত রাত ৩টার দিকে উত্তর প্রদেশের রাজধানী লখনৌ থেকে ২০০ কিলোমিটার দূরের অরাইয়া জেলায় এ দুর্ঘটনা ঘটে।
সূত্রের খবর অনুসারে , পরিযায়ী শ্রমিকদের ওই দলটি রাজস্থান থেকে যাত্রা শুরু করেছিল। তাদের মধ্যে ছিলেন বিহার, ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গেরও শ্রমিক, সকলেই ঘরে ফিরতে চেয়েছিলেন। কাজ করতে গিয়ে অনেকদিন অন্য রাজ্যে আটকে থেকে বাড়িতে আসার জন্য ব্যস্ত হয়ে পড়েছিলেন তারা। তাই এক রকম ঝুঁকি নিয়েই খাবারের প্যাকেট বহনকারী ওই ট্রাকে রওনা দেন। কিন্তু উত্তর প্রদেশের অরাইয়া জেলায় আসার পর দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মারা যান তারা।

দুর্ঘটনার পর বেশকিছু ছবি ও ভিডিওতে আহত শ্রমিকদের সহায়তায় পুলিশ ও স্থানীয়দের এগিয়ে আসতে দেখা গেছে। উদ্ধার অভিযানে বিপুল সংখ্যক পুলিশকেও মোতায়েন করা হয়েছে। আবার দেখা যায়, কিছু মানুষ দুর্ঘটনাকবলিত ট্রাক থেকে খাবারের প্যাকেট বের করতে ব্যস্ত।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, মুখ্যমন্ত্রী অরাইয়ার দুর্ভাগ্যজনক ঘটনাটির কথা জানতে পেরেছেন। এই দুর্ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন, সেই পরিযায়ী শ্রমিকদের পরিবারের প্রতি তিনি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন যে, যারা দুর্ঘটনায় আহত হয়েছেন তাদের সব রকম চিকিৎসা সহায়তা দেওয়া হবে।

এ ছাড়া দুর্ঘটনার কারণ বিশ্লেষণ করে একটি বিস্তারিত রিপোর্টও জমা দিতে বলেছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কার্যালয়।

No comments:

Post a comment

loading...