Tuesday, 19 May 2020

ভয়াবহ অবস্থা সারা বিশ্বে ,একবার দেখে নেওয়া যাক

ওয়েব ডেস্ক ১৯ই  মে  ২০২০:বিবিসি ও আলজাজিরার প্রতিবেদন থেকে জানা যায়, এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৪৮ লাখ ১ হাজার ৮৭৫ জন, মৃত্যু ৩ লাখ ১৬ হাজার ৬৭১ এবং সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৮ লাখ ৫৮ হাজার ১৭০ জন।

করোনার আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮২ হাজার ২৫৭ জন।



ভাইরাসটি চীন থেকে ছড়ালেও বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত ১৫ লাখ ২৭ হাজার ৬৬৮ জন, সুস্থ হয়েছেন তিন লাখ ৪৬ হাজার ৩৮৯ এবং মারা গেছেন ৯০ হাজার ৯৭৮ জন। এখন পর্যন্ত করোনায় সর্বোচ্চ মৃত্যু ও আক্রান্ত যুক্তরাষ্ট্রে।

যেসব দেশে বেশি আক্রান্ত ও মারা গেছে, সেগুলো হলো– রাশিয়ায় আক্রান্ত ২ লাখ এক হাজার ৭৫২ ও মৃত্যু ২ হাজার ৬৩১ জন। স্পেনে আক্রান্ত দুই লাখ ৭৭ হাজার ৭১৯ এবং মারা গেছে ২৭ হাজার ৬৫০ জন।

ইংল্যান্ডে আক্রান্ত দুই লাখ ৪৩ হাজার ৬৯৫ এবং মারা গেছে ৩৪ হাজার ৬৩৬ জন। ইতালিতে আক্রান্ত দুই লাখ ২৫ হাজার ৪৩৫ এবং মারা গেছে ৩১ হাজার ৯০৮ জন। ফ্রান্সে আক্রান্ত এক লাখ ৭৯ হাজার ৫৬৯ এবং মারা গেছে ২৮ হাজার ১০৮ জন। ব্রাজিলে আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৮০ এবং মারা গেছে ১৬ হাজার ১১৮ জন। এদিকে করোনার উৎপত্তিস্থল চীনে আক্রান্ত ৮২ হাজার ৯৪৭ এবং মারা গেছে ৪ হাজার ৬৩৪ জন।

এ ছাড়া দক্ষিণ এশিয়ার ভারতে আক্রান্ত ৯৫ হাজার ৬৯৮ এবং মারা গেছে ৩ হাজার ২৫ জন।

No comments:

Post a comment

loading...