Saturday, 23 May 2020

আমফান পরিণত হয়েছে নিম্ন চাপে , বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস বঙ্গে

ওয়েব ডেস্ক ২৩শে মে ২০২০:আমফান সরে গেলেও শনিবারে রাজ্যে রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। মৌসম ভবনের তরফে জানান হয়েছে শুক্রবারই নিজের শক্তিক্ষয় করে নিম্মচাপে পরিণত হয়েছে সুপার সাইক্লোন আমফান। এই মুহুর্তে পড়শি বাংলাদেশের উপর অবস্থান করছে। মৌসম ভবনের একটি বিবৃতিতে জানান হয়েছে যে, “আগামী ১২ ঘন্টায় আরও উত্তর এবং উত্তরপূর্বে যাওয়ার সম্ভাবনা রয়েছে এবং ক্রমশই দুর্বল হয়ে নিম্মচাপে পরিণত হবে আমফান।”
শুক্রবারই মমতার অনুরোধের ২৪ ঘণ্টার মধ্যেই আমফান বিধ্বস্ত বাংলা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড বাংলার পাশে দাঁড়িয়ে হাজার কোটির অর্থ সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি সুপার সাইক্লোনে মৃতদের পরিজনদের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মোদী।

ইতিমধ্যে, আমফান বিধ্বস্ত ভারতের রাজ্যগুলির ক্ষতিগ্রস্তদের জন্য পাঁচ লক্ষ ইউরো সাহায্য করার কথা ঘোষণা করেছে ইউরোপীয় ইউনিয়ন। সেখানের ক্রাইসিস ম্যানেজমেন্টের কমিশনার জেনেজ লেনারিক এক বিবৃতিতে বলেন, ” ঘূর্ণিঝড় দ্বারা ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য এবং তাদের প্রয়োজনীয় সমস্যা সমাধানের পাশাপাশি মানবিক সহায়তা ও স্বাস্থ্যকর্মীদের মহামারী থেকে আক্রান্ত হওয়ার হাত থেকে রক্ষা করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

No comments:

Post a comment

loading...