Sunday, 31 May 2020

নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে ইমামকে আটক করল ইসরাইলি বাহিনী

ওয়েব ডেস্ক ৩১শে মে ২০২০:মুসলমানদের প্রথম কিবলা এবং অত্যন্ত সম্মানের একটি মসজিদ হল জেরুজালেমে অবস্থিত আল আকসা। এই মসজিদের গ্র্যান্ড ইমামকে আটক করেছে ইসরাইলি বাহিনী। তাদের অভিযোগ, ইমাম শেখ ইকরামা সাইদ সাবরি ইসরাইলের নিষেধাজ্ঞা অমান্য করে আল আকসা মসজিদে এসে নামাজ পড়ার জন্য উস্কানি দিচ্ছেন মুসল্লিদেরকে। ফিলিস্তিন ইনফরমেশন সেন্টারের (পিআইসি) বরাত দিয়ে এই সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।
৭৯ বছর বসয়ী শেখ ইকরামা সাইদ সাবরি ফিলিস্তিনের সুপ্রিম ইসলামিক কাউন্সিলের প্রধান। এর আগেও কয়েকবার ইসরাইলি বাহিনী তাকে আটক করেছে। বর্হিবিশ্বের চাপে শেষ পর্যন্ত তাকে ছেড়ে দিয়েছে ইসরাইল।

গত শুক্রবার জেরুজালেমে অবস্থিত তার বাড়িতে  হানা দেয় ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদ। ঘর তল্লাশি করে কিছু না পেয়ে তাকে আটক করে নিয়ে যাওয়া হয়। মোসাদের পক্ষ থেকে জানানো হয়, তিনি ইসরাইল সরকারের নির্দেশনা অমান্য করেছেন। আল আকসায় আসতে নানাভাবে মানুষকে আহ্বান করছেন। এমনকি আল আকসাকে উদ্ধার করতে মুসলমানদেরকে অনবরত উস্কে দিচ্ছেন ইমাম সাইদ সাবরি।
এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন হামাস নেতা ইসমাইল হানিয়া। সাইদ সাবরিকে অনতিবিলম্বে ছেড়ে দেওয়ার অনুরোধ করেছেন তিনি। অন্যথায় ইসরাইলকে এর ফল ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

No comments:

Post a comment

loading...