Sunday, 24 May 2020

ভারতীয় জওয়ানদের ধরে নিয়ে গেল চীনা আর্মি, অস্বীকার কেন্দ্রের

ওয়েব ডেস্ক ২৪ শে মে ২০২০: সাম্প্রতিক সময়ে লাদাখে ভারত ও চীনের মধ্যে উত্তেজন্য বেড়েছে। এরই অংশ হিসেবে সেখানে সম্প্রতি দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ভারতীয় জওয়ানদের ধরে নিয়ে যায় চীন। কিন্তু কেন্দ্র  সরকার বিষয়টি অস্বীকার করেছে বলে জানিয়েছে  গণমাধ্যম।
খবরে বলা হয়েছে, লাদাখের প্যাঙ্গং লেকের কাছে টহল দেওয়ার সময় ভারত ও চীনের সীমান্তরক্ষীদের মধ্যে ব্যাপক ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় ভারতীয় জওয়ানদের আটক করে নিয়ে যায় চীনা আর্মি। যদিও পরে উচ্চ স্তরের আলোচনার পর তাদের ছেড়ে দেওয়া হয়।
কিন্তু বিষয়টি অস্বীকার করেছে ভারতীয় সেনাবাহিনী। তাদের দাবি, ‘এই খবর সত্যি নয়।’

সর্বভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই ঘটনা নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তরকে রিপোর্ট দেওয়া হয়েছে।

গত কয়েক বছরে প্যাঙ্গং সীমান্তে এই উত্তেজনার পরিবেশ বিরাজ করছে। সাম্প্রতিক সময়ে তা আরো বেড়েছে। বেশ কিছুদিন ধরে ওই এলাকায় অস্বাভাবিকভাবে সেনা ও জওয়ানের সংখ্যা বাড়াচ্ছে চীন। এর মধ্যেই একবার চীনা বিমানবাহিনী ভারতের আকাশসীমাও লঙ্ঘন করে। এসব নিয়েই  প্রধানমন্ত্রীর দপ্তরে রিপোর্ট জমা পড়েছে।

সেনাবাহিনীর পক্ষ থেকে সরকারকে জানানো হয়েছে, ইদানিং মাঝে মধ্যেই টহলদারির নামে ভারতীয় সীমান্তে ঢুকে পড়ছে চীনা সেনা। প্যাঙ্গং ও গালওয়ান দুই এলাকাতেই আগ্রাসন দেখাচ্ছে চীন। তবে ভারতীয় জওয়ানদের আটক করার খবর অস্বীকার করা হয়েছে।



No comments:

Post a comment

loading...