Wednesday, 6 May 2020

১০ ঘন্টার মদের ব্যবসায়েই ১ বিলিয়ন ছুঁলো রাজ্য

ওয়েব ডেস্ক ৬ই  মে  ২০২০: প্রায় ৪০ দিন পর গোটা ভারতে মদের দোকান খোলায় ভিড় এবং জমায়াতের ছবি ধরা পড়েছে সব জায়গায়। রেকর্ড ব্যবসা করেছে উত্তরপ্রদেশ থেকে শুরু করে বিভিন্ন রাজ্য। প্রথম দিনেই যোগীর রাজ্যে মদের ব্যবসা ছাড়িয়েছিল ১০০ কোটি। এবার মাত্র ১০ ঘন্টায় সেই অংক ছুঁয়ে ফেলল পশ্চিমবঙ্গ। সোমবার এবং মঙ্গলবার মিলিয়ে মাত্র ১০ ঘণ্টায় রাজ্যের মদের ব্যবসা হয়েছে ১০০ কোটি টাকার ।
সোমবার বেলা তিনটে থেকে ছটা পর্যন্ত মদের দোকান খোলা ছিল, এবং মঙ্গলবার ১২টা থেকে বিকেল ৬টা। এই দশ ঘন্টায় রাজ্যে মদের ব্যবসা হয়েছে ১০০ কোটি! হিসাব করে দেখা গিয়েছে, সোমবার পূর্ণ সময় দোকান খোলা থাকলে এই ব্যবসা হতে পারতো প্রায় ১২৫ কোটির কাছাকাছি। প্রসঙ্গত, সোমবার প্রথম দিনেই মদ বিক্রিতে বিগত সব রেকর্ড ভেঙে দিয়েছিল বাংলা।

এদিকে, দেশের  আক্রান্তের সংখ্যা এক লাফে ৪৯ হাজার ছাড়িয়েছে। বুধবার সকালে  স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী বর্তমানে আক্রান্তের সংখ্যা ৪৯,৩৯১ আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬৯৪। শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯৫৮ জন। এই সময়ে প্রাণ হারিয়েছেন ১২৬ জন। ভারতে এখন পর্যন্ত ১৪,১৮৩ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। 

No comments:

Post a comment

loading...