Monday, 11 May 2020

নতুন নির্দেশিকা কেন্দ্রের তরফ থেকে

ওয়েব ডেস্ক ১১ই  মে  ২০২০:করোনা পরিস্থিতিতে আজ ফের মুখ্য়মন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর সঙ্গে ভিডিও কনফারেন্সে যোগ দেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ও। এ নিয়ে করোনা আবহে পঞ্চমবার মুখ্য়মন্ত্রীদের সঙ্গে ভিডিও বৈঠকে প্রধানমন্ত্রী।
এদিকে একদিনে দেশে সর্বাধিক করোনা সংক্রমণের নজির। গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন ৪,২২৩ জন। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে ভারতে মোটা করোনা পজিটিভ বেড়ে হয়েছে ৬৭,১৫২ জন। অ্যাকটিভ কেসের সংখ্যা ৪৪,০২৯। সুস্থ হয়েছেন ২০,৯১৭ জন। করোনার জেরে এখনও পর্যন্ত এ দেশে মৃত্যুর সংখ্যা ২,২০৬। চলতি মাসের শুরু থেকেই সংক্রমণের হার ঊর্ধবমুখী। সংক্রমণের এই বৃদ্ধি সরকারি অনুমানকেও ছাপিয়ে গিয়েছে। কেন্দ্র অনুমান করেছিল ১৫ মে পর্যন্ত ভারতে করোনা পজিটিভ হতে পারে প্রায় ৬৫ হাজার।

দেশে আশাতীত ভাবে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই প্রেক্ষাপটে এবার হোম আইসোলেশনে যারা রয়েছেন তাঁদের জন্য নয়া নির্দেশিকা আনল স্বাস্থ্য মন্ত্রক। মৃদু উপসর্গ রয়েছে এমন ক্ষেত্রে হোম আইসোলেশনের পর আর করোনা পরীক্ষার প্রয়োজন নেই বলেই জানিয়েছে তাঁরা।

গোটা বিশ্বে ৪০ লাখের বেশি মানুষ ভয়ঙ্কর ভাইরাসে আক্রান্ত। মৃতের সংখ্যা ২ লাখ ৮১ হাজারের বেশি। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় প্রকাশিকত তথ্য অনুসারে আমেরিকায় প্রায় ৫ লাখ মানুষ কোভিড পজিটিভ ও মৃত্যু হয়েছে ৭৯,১০০ জনের।

No comments:

Post a comment

loading...