Tuesday, 5 May 2020

৫২ হাজার টাকার মদ বিক্রি ওরে ফেঁসে গেলেন বিক্রেতা

ওয়েব ডেস্ক ৫ই  মে  ২০২০:মে: একশ, দুশো বা হাজার নয়, একদম অর্ধ লক্ষাধিক টাকার উপরে মদ বিক্রি হলো বিক্রেতার কাছে। পরদিন বিক্রির সেই রিসিটের ছবি উঠলো হোয়াটসঅ্যাপে। আর চোখের নিমিষে তা ভাইরাল হয়ে গেলো। সেই বুলে নজর পড়লো যথাযথ কর্তৃপক্ষেরও। তারা নড়েচড়ে বসতেই খবর হলো পত্রিকায়।
এ ঘটনা ঘটেছে ভারতের ব্যাঙ্গালুরে। এক রিসিটে ৫২ হাজার ৮ শো টাকার মদ ও বিয়ার বিক্রি করেছে সেখানকার মদ বিক্রির দোকান টাভেরেকেরে ভ্যানিলা স্পিরিট জোন। খুচরা একজন ক্রেতার কাছে মোট ১৩.৫ লিটার মদ এবং ৩৫ লিটার বিয়ার বিক্রি করেছে তারা। এটা সেখানে বিদ্যমান আইনের বরখেলাপ। আর ৪৬ দিনের লকডাউন শেষে মদের দোকান খুলতেই এমন ঘটনা ঘটায় নড়েচড়ে বসেছে সেখানকার আবগারি বিভাগ।

কর্ণাটকের আবগারি বিভাগ অনুমতিপ্রাপ্ত সীমা ছাড়িয়ে বেশি বিক্রি করার জন্য বিক্রেতার বিরুদ্ধে মামলাও করেছে। কারণ সেখানে কোনো দোকান প্রতিদিন কোনো গ্রাহকের কাছে খুচরা ২.৬ লিটারের চেয়ে বেশি ভারতীয় তৈরি বিদেশী মদ (আইএমএফএল) বা ১৮ লিটার বিয়ার বিক্রি করতে পারে না।

এক্ষেত্রে, বেঙ্গালুরু দক্ষিণে টাভেরেকেরে ভ্যানিলা স্পিরিট জোন একজন গ্রাহকের কাছেই ১৩.৫ লিটার মদ এবং ৩৫ লিটার বিয়ার বিক্রি করেছে।

মামলা করার প্রক্রিয়া চলছে গ্রাহকের বিরুদ্ধেও। ধারণা করা হচ্ছে, ক্রেতা নিজেই সম্ভবত সামাজিক যোগাযোগমাধ্যমে বিলটি পোস্ট করেছিলেন। তবে তাকে এখনো চিহ্নিত করা যায়নি। এখনো অজানা রয়েছেন।

No comments:

Post a comment

loading...