Monday, 11 May 2020

মনমোহন সিংহের অবস্থার অবনতি ঘটেনি

ওয়েব ডেস্ক ১০ই  মে  ২০২০:প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। তার জ্বর রয়েছে। তকে পর্যবেক্ষণের জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।রোববার (১০ মে) রাতে বুকে ব্যথা নিয়ে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) ভর্তি হন এই কংগ্রেস নেতা।
সূত্রের খবর অনুসারে , নতুন ওষুধ দেয়ার পরই সামান্য জ্বর আসে মনমোহন সিংয়ের। এরপর তাকে কার্ডিও থোরাসিক বিভাগে নেয়া হয়। তবে জ্বরের অন্যান্য সম্ভাবনার (করোনাভাইরাস অথবা ফ্লু) কথা অবশ্য উড়িয়ে দিয়েছেন চিকিৎসকরা।
প্রাক্তন  এই প্রধানমন্ত্রী কার্ডিওলজির অধ্যাপক নীতিশ নায়েকের অধীনে চিকিৎসা নিচ্ছেন। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। হাসপাতালে তার যেসব পরীক্ষা করা হয়েছে তাতে উদ্বিগ্ন হওয়ার মতো কিছু নেই।রোববার (১০ মে) সন্ধ্যায় হঠাৎ বুকে ব্যাথা অনুভব করেন মনমোহন সিং। কিছুক্ষণ পর তাকে এআইআইএমএসে ভর্তি করা হয়। এর আগে গত মার্চে আরেক দফা অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি।
সে সময় চিকিৎসকরা পুরোপুরি বিশ্রামের পরামর্শ দিয়েছিলেন ৮৭ বছর বয়সী কংগ্রেস নেতা মনমোহন সিংকে। দু’বার বাইপাস সার্জারিও হয়েছে তার। এ ছাড়া তার ডায়াবেটিসও রয়েছে।

মনমোহন সিংহের অসুস্থতার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। তারা কংগ্রেসের বর্ষীয়ান নেতার আরোগ্য কামনা করেছেন।

No comments:

Post a comment

loading...