Monday, 8 June 2020

চীনকে চরম হুঁশিয়ারি দিয়ে বাজার গরম করলেন অমিত শাহ

ওয়েব ডেস্ক ৮ই   জুন  ২০২০:লাদাখ সীমান্তে চীন-ভারত উত্তেজনা প্রশমনে দুই দেশের শীর্ষ সেনা কর্মকর্তারা একমত হয়েছেন বলে রবিবার জানিয়েছিল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। এর মধ্যেই সীমান্তে দখলদারি নিয়ে বেইজিংকে কঠোর হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।



সোমবার এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে উড়িশ্যা জন সংবাদ র‍্যালিতে ভাষণ দিচ্ছিলেন শাহ। সেখানে তিনি বলেন, ভারতের সীমানা দখল করা কোনো ছেলেখেলা নয়। সার্জিক্যাল স্ট্রাইক, বিমান হামলার কথা মনে করুন। জঙ্গি হানা আমাদের সময়েও হয়েছে। কিন্তু নরেন্দ্র মোদী সময় নষ্ট করেননি। সার্জিক্যাল স্ট্রাইক করে, বিমান হামলা চালিয়ে পাকিস্তানকে শাস্তি দেওয়া হয়েছে। গোটা দুনিয়া বুঝতে পেরেছে ভারতীয় সীমানায় ঢুকে পড়া কোনো ছেলেখেলা নয়। এর পরিণতি ভয়ঙ্কর হবে।

সম্প্রতি তিনি বিহারের জন্য এরকম একটি সভা করেছেন। আজ ছিল ওড়িশার জন্য। গত কয়েক বছরে কেন্দ্রের সাফল্যের খতিয়ান তুলে ধরেন শাহ। তিনি বলেন, দুই তৃতীয়াংশ সংখ্যা গরিষ্ঠাতা নিয়ে অনেকে ক্ষমতায় এসেছে। এতদিন কারো ক্ষমতা ছিল না ৩৭০ ধারা ৩৫এ ধারা বিলোপ করে। মোদী সরকার তা পেরেছে।

প্রসঙ্গত, লাদাখে এক মাসেরও বেশী সময় ধরে মুখোমুখি রয়েছে ভারত ও চীনের সেনাবাহিনী। শত শত সৈন্য নিয়ে অপেক্ষা করছে দুই দেশ। চীন এক চুলও সরতে রাজি নয়। একাধিক বৈঠকেও কোনো কাজ না হওয়ায় শেষ পর্যন্ত লেফট্যানন্টে জেনারেল স্তরের বৈঠক হয় শনিবার। আর তাতে দুই দেশই সীমান্ত সমস্যা শান্তিপূর্ণভাবে সমাধান করতে রাজি হয়েছে বলে জানা গেছে।

No comments:

Post a comment

loading...