Wednesday, 24 June 2020

আবার লকডাউনের খাড়া নেমে আসতে পারে : স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলা

ওয়েব ডেস্ক ২৪শে  জুন  ২০২০: করোনা সংক্রমণের হার উর্ধ্বমুখী থাকলে বেঙ্গালুরুতে ফের কঠোর লকডাউন জারি হতে পারে। বুধবার এই ইঙ্গিত দিয়েছেন কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলা। মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা, করোনা বিশেষজ্ঞ, কোভিড টাস্ক ফোর্সের সদস্যদের সঙ্গে কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শ্রীরামুলা। মঙ্গলবার বেঙ্গালুরুতে ১০৭ জন করোনা সংক্রমিত হয়েছেন।
একদিনের নিরিখে ভারতে ফের করোনা সংক্রমণের রেকর্ড। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমিত ১৫,৯৬৮ জন। ভারতে মোট পজিটিভের সংখ্যা ৪,৫৬,১৮৩ জন। স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৬৫ জনের। মোট মৃত্যুর সংখ্যা ১৪,৪৭৬। তবে সংক্রমণ বৃদ্ধির এই বাড়বাড়ন্তের মধ্যেও দেশে করোনা রোগীর চেয়ে কোভিড-১৯ জয়ীর সংখ্যা বেশি রয়েছে। বর্তমানে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ১,৮৩,০২২ জন। সুস্থতার সংখ্যা ২,৫৮,৬৮৫ জন।
এদিকে করোনা মহামারীর মধ্যে দিল্লি বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার আয়োজন করা তাদের পক্ষে দেওয়া সম্ভব নয় বলে বম্বে হাইকোর্টে জানিয়েছে মহারাষ্ট্র সরকার। মুখ্যমন্ত্রীর নেতৃত্বে রাজ্য বিপর্যয় মোকাবিলা কমিটির বৈঠকে ২২ জুন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের কোনও পরীক্ষাও নেওয়া হবে না বলে জানানো হয়েছে।

No comments:

Post a comment

loading...