Thursday, 4 June 2020

পাকিস্তানের মেজর জেনারেলের হুঁশিয়ারি ভারতকে

ওয়েব ডেস্ক ৪ ঠা  জুন  ২০২০:ভারতের প্রতি হুঁশিয়ারি দিল  পাকিস্তান সেনাবাহিনী।পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর প্রধান মেজর জেনারেল বাবর ইফতিখার এক বিবৃতিতে এ সতর্কবার্তা দেন। পাকিস্তানের বেসরকারি টেলিভিশন চ্যানেল জিও নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে মেজর জেনারেল বাবর ইফতিখার এসব কথা বলেন। 

মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছেন, মিথ্যা অজুহাত তুলে  পাকিস্তানের ভেতরে সামরিক অভিযান চালানোর পরিকল্পনা করছে ভারত। এ ধরনের সম্ভাব্য সামরিক অভিযানের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, এর পরিণতি হবে ভয়াবহ এবং তা কারোর নিয়ন্ত্রণে থাকবে না।বাবর ইফতিখার বলেন, ভারতীয় বাহিনী যদি কোনো রকমের দুঃসাহস দেখায় তাহলে পূর্ণ শক্তি দিয়ে তার জবাব দেবে পাকিস্তান। সম্ভাব্য সামরিক অভিযানকে ‘আগুন নিয়ে খেলা’ বলে মন্তব্য করেন তিনি।মেজর জেনারেল ইফতিখার  বলেন, ভারতীয় সামরিক বাহিনী বেশ কয়েকটি ফ্রন্টে বিব্রতকর অবস্থার মধ্যে রয়েছে। ভারত তার প্রতিবেশী দেশ চীন, নেপাল, ভুটান, পাকিস্তানসহ প্রায় সবার সঙ্গে বিবাদে লিপ্ত রয়েছে।
তিনি বলেন, সম্প্রতি ভারতীয় বাহিনী চীনের মোকাবেলায় চরম অপমানজনক অবস্থায় রয়েছে। এছাড়া নেপালের মানচিত্র ইস্যুতে মোদি সরকার বিব্রতকর অবস্থায় পড়েছে। এর পাশাপাশি করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার পর মোদি সরকার অভ্যন্তরীণভাবে নানা সংকট মোকাবেলা করছে। এসব থেকে ভারতীয় জনগণের দৃষ্টি সরিয়ে দেয়ার জন্য তারা পাকিস্তানের বিরুদ্ধে মিথ্যা অজুহাত তুলে সামরিক অভিযান চালাতে পারে বলে মন্তব্য করেন তিনি। 

No comments:

Post a comment

loading...