Tuesday, 9 June 2020

করোনার কাছে আত্মসমর্পণ করলেন সৌদি আরবের রাজপুত্রও , পড়ুন

ওয়েব ডেস্ক ৯ই   জুন  ২০২০:প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সৌদি আরবে রাজপুত্রের মৃত্যু হয়েছে। মৃত রাজপুত্রের নাম সৌদ বিন আবদুল্লাহ বিন ফয়সাল বিন আবদুল আজিজ আল সৌদ। গত বৃহস্পতিবার এই রাজপুত্রের মৃত্যু হয়। সৌদির  সরকারি প্রেস এজেন্সি (এসপিএ) এই তথ্য জানিয়েছে।
এ বিষয়ে এসপিএ জানায়, বৃহস্পতিবার করোনায় সৌদি যুবরাজ মারা গেছেন। দেশের  ‘রয়্যাল কোর্ট’ প্রিন্স সৌদ বিন আবদুল্লাহ বিন ফয়সাল বিন আবদুল আজিজ আল সৌদের মৃত্যুর ঘোষণা দেয়। কিন্তু তার মৃত্যুর কারণ সম্পর্কে কোনো তথ্য দেয়ানি রয়্যাল কোর্ট।

এদিকে আবদুল আজিজের মৃত্যুর পর সৌদি রাজ পরিবারের অনেক সদস্যই হাসপাতাল কিংবা নিজে বাসভবনে করোনার চিকিৎসা করাচ্ছেন  বলে জানা গেছে।

সৌদি আরবের চিকিৎসক নিজার বাহবরির বরাত দিয়ে সৌদি লিক জানায়, এক হাজার ২০০ বেশি করোনা রোগী আছেন, যাদের অবস্থা গুরুতর। তাদের ভেন্টিলেটর দিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। জেদ্দা ও রিয়াদের অবস্থা খুবই খারাপ।

সৌদি আরবের রাজ পরিবারে মধ্যেও করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। রিয়াদের গভর্নরকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। সব মিলিয়ে রাজ পরিবারের ১৫০ জন আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

প্রসঙ্গত, দেশের  করোনায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৭০০ অধিক নাগরিক।

No comments:

Post a comment

loading...