Saturday, 13 June 2020

ইমরানের টাকা পাঠানোর প্রস্তাবকে প্রত্যাখ্যান ভারতের

ওয়েব ডেস্ক ১৩ই জুন  ২০২০:দেশে  প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেইসঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। দীর্ঘ লকডাউনে ব্যাপক সমস্যায় পড়েছে  দরিদ্র শ্রেণির মানুষ। এ নিয়ে স্থানীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে প্রতিবেদনও প্রকাশ হয়েছে। এ অবস্থায় পার্শ্ববর্তী দেশ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের দরিদ্র জনগণের অ্যাকাউন্টে টাকা পাঠানোর প্রস্তাব দেন। তবে পাক প্রধানমন্ত্রীর ওই প্রস্তাবকে প্রত্যাখ্যান করেছে ভারত।
সংবাদ মাধ্যমটি জানায়, পাক প্রধানমন্ত্রীর ওই প্রস্তাবের জবাবে ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনাভাইরাস মহামারি আকার ধারণ করার ভারত সরকার যে অর্থনৈতিক ত্রাণ প্যাকেজ ঘোষণা করেছে তা পাকিস্তানের জিডিপির সমান।
ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব এ ব্যাপারে বলেন, পাকিস্তান তাদের নিজেদের দেশের জনগণের অ্যাকাউন্টে নগদ দেয়ার চেয়ে বাইরের ব্যাংক অ্যাকাউন্টে টাকা রাখার জন্য অধিক সিদ্ধহস্ত। পাক প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের এ বিষয়ে আরো জানা উচিত।

তিনি বলেন, আমরা সবাই জানি যে, পাকিস্তানের ঋণ সমস্যা এবং ঋণ পুনর্গঠনের জন্য কতটা চাপের মধ্যে রয়েছে। তাই তাদের জানা উচিত যে, ভারতের অর্থনৈতিক উদ্দীপনা প্যাকেজ পাকিস্তানের জিডিপির সমান।

No comments:

Post a comment

loading...