Tuesday, 9 June 2020

এবার কেজরিওয়ালও আইসোলেশনে!

ওয়েব ডেস্ক ৯ই   জুন  ২০২০:প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ জ্বর-কাশিতে আক্রান্ত  দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এমতাবস্তায় দ্রুতই আইসোলেশনে যান  কেজরিওয়াল। আজ তার করোনার পরীক্ষা হওয়ার কথা ।
এর আগে ৭ জুন, রবিবার থেকেই কেজরিওয়ালের শারীরিক সমস্যা দেখা দেয়। যেহেতু তার মধ্যে করোনার উপসর্গ রয়েছে, তাই ওই দিন দুপুরের পর থেকে কারো সঙ্গেই দেখা করেননি তিনি। তার সমস্ত মিটিংও বাতিল করা হয়।

এর আগে গত শনিবার অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করেন, দিল্লিতে  সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলোতে শুধুমাত্র দিল্লির বাসিন্দাদের করোনা চিকিৎসা করা হবে। আর এখানকার কেন্দ্রীয় সরকারি হাসপাতালগুলোতে শুধু দিল্লির বাইর থেকে আসা লোকদের চিকিৎসা করা হবে। দিল্লি সরকারের বিশেষজ্ঞ কমিটির পরামর্শেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান দিল্লির এই মুখ্যমন্ত্রী।

যদিও বিরোধীরা দলগুলো কেজরিওয়ালের এই সিদ্ধান্তের সমালোচনা করেন। কেজরিওয়াল দাবি করেন, দিল্লির বাসিন্দাদের মধ্যে সমীক্ষা চালিয়ে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

প্রসঙ্গত, দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ছাড়িয়েছে। আর মৃত্যু হয়েছে ৭৬১ জনের। এ পরিস্থিতিতে সারাদেশের ন্যায় দিল্লিতেও সোমবার থেকে লকডাউন সংক্রান্ত বিধিনিষেধ শিথিল করা হয়। ফলে বিপদের আশঙ্কা আরো বাড়ছে বলে ধারণা করা হচ্ছে।

No comments:

Post a comment

loading...