Monday, 8 June 2020

পুলিশ ও স্বাস্থকর্মীদের দা নিয়ে তারা করলেন করোনায় আক্রান্ত যুবক

ওয়েব ডেস্ক ৮ই   জুন  ২০২০:ভারতের পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারে এক যুবকের করোনাভাইরাস রিপোর্ট পজেটিভ আসে। এরপরই তাকে হাসপাতালে নিতে আসেন স্বাস্থ্যকর্মীরা। কিন্তু ওই করোনা রোগী সাফ জানিয়ে দেন, তিনি হাসপাতালে যাবেন না। এজন্য কখনো ঝোপের আড়ালে লুকিয়ে পড়েন, আবার কখনো গাছে উঠেন। একপর্যায়ে দা নিয়ে ধাওয়া করেন পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের।


 গত মাসের ২২ তারিখ মহারাষ্ট্র থেকে বাড়ি ফিরলে কোয়ারেন্টিনে রাখা হয় ওই যুবককে। ২৭ মে তার নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠানো হয়। এদিকে, গত ৫ জুন ১৪ দিন পার হয়ে যাওয়ায় তাকে কোয়ারেন্টিন কেন্দ্র থেকেও ছেড়ে দেওয়া হয়। কিন্তু গতকাল রোববার তার রিপোর্ট পজেটিভ আসে।

এরপরেই ওই যুবককে কোভিড হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স আসে। স্বাস্থ্যকর্মীরা তাকে গাড়িতে উঠতে বললে তিনি যেতে অস্বীকার করেন। ওই যুবক ক্ষেপে গিয়ে পুলিশকর্মী ও স্বাস্থ্যকর্মীদের দিকে ধারালো দা নিয়ে তেড়ে আসেন। পরে পুলিশকর্মীরা জোর করলে তিনি ছুটে পালিয়ে কখনো ঝোপের আড়ালে লুকিয়ে পড়েন, আবার কখনো গাছে উঠে পড়েন। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ রকম চলতে থাকে।


পরে অনেক বুঝিয়ে ওই যুবককে হাসপাতালে নিয়ে যেতে সক্ষম হন পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা। এ ক্ষেত্রে অবশ্য যুবকের শর্ত ছিল, নতুন জামা-প্যান্ট দিতে হবে এবং আলাদা ঘরে রেখে তার চিকিৎসা করাতে হবে।

No comments:

Post a comment

loading...