Tuesday, 21 July 2020

আবার করোনার প্রকোপ শুরু হয়েছে চিনে, আলিমুদ্দিনের ভাবখানা এমন যেন কিছুই হয়নি

ওয়েব ডেস্ক ২১শে জুলাই  ২০২০:গত ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের আঘাত আসে। এরপর এটি বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। বিশ্বজুড়ে প্রতিদিন করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। এরই মধ্যে করোনার নিয়ন্ত্রণহীন সময় স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে চীন। তবে দফায় দফায় চীনের একাধিক শহর, অঞ্চলকে ‘করোনামুক্ত’ ঘোষণা করার পরেও নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর বার বার সামনে আসছে।
জানা গেছে, উত্তর পশ্চিম চীনের শিনজিয়ান শহরে নতুন করে ছড়াতে শুরু করেছে করোনা! ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে শুরু হয়েছে তৎপরতা। এই শহরে সোমবার ১৭ জনের আক্রান্তের খবর সামনে এসেছে।

শিনজিয়ান শহরের রাজধানী উরুমকিতে এখনও পর্যন্ত মোট ৪৭ জনের করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছে। শিনজিয়ানের সংলগ্ন শহরগুলোতেও নতুন করে করোনা সংক্রমণের আতঙ্ক ছড়াতে শুরু করেছে।
জানা গেছে, শিনজিয়ান শহরের রাজধানী উরুমকিতে প্রশাসনের পক্ষ থেকে করোনার সংক্রমণ বন্ধে ইতিমধ্যেই সব রকম পরিবহনের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

করোনার সংক্রমণ সামলাতে প্রশাসনিক ক্ষেত্রে বেশ কড়াকড়ি আইন চালু করা হয়েছে চীনের অধিকাংশ প্রদেশেই। জানা গেছে, জানুয়ারি থেকে জুন পর্যন্ত মোট ৫ হাজার ৩৭০ জনকে গ্রেফতার করা হয়েছে মহামারী সংক্রান্ত আইন ভাঙার কারণে।

No comments:

Post a comment

loading...