Wednesday, 8 July 2020

এত বড় রাজ্যে ৩ টি ঘটনা হাইলাইট করে সিরিজ করছে আনন্দবাজার:মমতা

ওয়েব ডেস্ক ৮ই  জুলাই   ২০২০:শুধু কোভিড নয়, আমাকে কংগ্রেস, সিপিএম, বিজেপি আর এবিপির বিরুদ্ধেও লড়তে হয়। দিল্লির এজেন্সি, দিল্লির সরকার তো আছেই। হাজরা মোড়ে কলকাতা পুলিশের সেফ ড্রাইভ, সেভ লাইফ অনুষ্ঠানের মঞ্চ থেকে এভাবেই রাজ্যের রাজনৈতিক বিরোধীদের পাশাপাশি সর্বাধিক প্রচারিত দৈনিক সংবাদপত্র আনন্দবাজার পত্রিকাকে নিশানা করলেন মমতা ব্যানার্জি। বললেন, নির্দিষ্ট অ্যাজেন্ডা থেকে ধারাবাহিকভাবে বাংলা বিরোধিতা চালিয়ে যাচ্ছে আনন্দবাজার।
আমপান পরবর্তী বাংলায় সরকারি অনুদান বিলি নিয়ে স্বজনপোষণের অভিযোগ উঠেছে। তৃণমূল নেতাদের একাংশের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। দল থেকে তাড়ানোর প্রক্রিয়া চলছে। কিছু জায়গায় অভিযুক্ত হয়ে পড়েছেন বিজেপি নেতারাও। মুখ্যমন্ত্রী কঠোর নির্দেশ দিয়েছেন, কাউকে বঞ্চিত করা যাবে না। এবার এই প্রসঙ্গেই আনন্দবাজারকে তীব্র আক্রমণ করলেন মমতা। বললেন, এত বড় রাজ্যে ৩ টি ঘটনা হাইলাইট করে সিরিজ করছে আনন্দবাজার। যেন এটাই বাংলা। মুখ্যমন্ত্রী বলেন, কিন্তু বাস্তব এ কথা বলে না। পার্টির কেউ জড়িত থাকলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমি স্বীকার করি ৭-৮ শতাংশ এমন এলিমেন্ট আছে। তাদের বিরুদ্ধে পুলিশ অ্যাকশন নিচ্ছে। মমতা ব্যানার্জির অভিযোগ, সিপিএমের কুকাজের মেকানিজম এখনও কিছু জায়গায় রয়ে গিয়েছে। তাদের বিরুদ্ধে প্রশাসন কড়া ব্যবস্থা নিচ্ছে। বাইরের রাজ্যগুলোতে শাসক দলের নেতারা আরও বেশি দুর্নীতি করেন বলে দাবি মুখ্যমন্ত্রীর।
এদিন আমপান পরবর্তী কলকাতায় আলো-পাখার দাবিতে পাড়ায় পাড়ায় বিক্ষোভের প্রসঙ্গও তুলে আনেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, আমপানের পর দু’দিন আলো ছিল না বলে কী অসভ্যতাটাই না করলেন কিছু মানুষ। এত গালিগালাজ! প্রাকৃতিক বিপর্যয় হলে দিল্লি, চেন্নাই, মুম্বইয়ে কী অবস্থা হয়? তারপরই ফের টানেন আনন্দবাজার প্রসঙ্গ। মমতার অভিযোগ, আনন্দবাজার পত্রিকা থেকে বহু মানুষকে ছাঁটাই করা হয়েছে। তাঁর প্রশ্ন, যখন তুমি ছাঁটাই করো তখন এসব মনে থাকে না? আমি এমন অনেক সাংবাদিক, ক্যামেরাম্যানকে চিনি যাঁদের চাকরি চলে গেছে, বলেন মমতা। কিছু সাংবাদিকের গতিবিধি নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন। মুখ্যমন্ত্রীর অভিযোগ, কয়েকজন সাংবাদিক বিজেপির কাছ থেকে পকেটমানি পাচ্ছেন। তারপরই মমতার ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ২০২১ সালে যখন ওরা পালিয়ে যাবে, তখন ওই টাকা দিয়ে কারা কারা কত বড়লোক হয়েছেন, তা দেখতে হবে।

No comments:

Post a comment

loading...