Thursday, 23 July 2020

রোগী নয় রোগের সাথে আমাদের লড়তে হবে ,বললেন মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক ২৩ শে জুলাই  ২০২০:রাজ্যের প্রশাসনিক সদর দফতর নবান্নের পাশেই নতুন ভবন উপান্ন। বুধবার বিকেলে নবনির্মিত সেই ভবনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই নতুন ভবনে থাকবে মুখ্যমন্ত্রীর সচিবালয়। মুখ্যসচিবের জন্যও থাকবে কক্ষ। থাকবে পুলিশের কন্ট্রোল রুম। জানিয়েছেন মমতা ব্যানার্জি।

বেশ কয়েক বছর আগে মহাকরণ থেকে হাওড়ায় উঠে আসে রাজ্যের প্রশাসনিক সদর দফতর। মুখ্যমন্ত্রী সেই বিল্ডিংয়ের নাম দেন নবান্ন। এবার ঠিক তার পাশেই উদ্বোধন হল উপান্ন ভবনের। মমতা ব্যানার্জি বলেন, সেক্রেটারিয়েট করার কথা ভেবে নবান্ন তৈরি হয়নি। পরবর্তীতে পূর্ত দফতরের ইঞ্জিনিয়াদের দক্ষতায় আজকের নবান্ন গড়ে উঠেছে। কিন্তু সেই বিল্ডিংয়ে জায়গার অভাব। এবার উপান্ন ভবন তৈরি হয়ে যাওয়ায় দীর্ঘদিনের জায়গার সমস্যা মিটতে চলেছে।

উদ্বোধনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, আমপান বা কোভিডের মতো বিপর্যয় চলতেই থাকবে কিন্তু মানুষকে পাশে নিয়ে লড়াই জারি রাখতে হবে। কারণ আমাদের লড়াইটা রোগের বিরুদ্ধে, রোগীর বিরুদ্ধে নয়। করোনা নিয়ে মানুষকে অযথা ভয় পেতেও বারণ করেন মমতা।

এদিন তিনি জানান, সিএমওর গ্রিভান্স সেল বা অভিযোগ গ্রহণের অফিসে মোট ৭ লক্ষ ৮৯ হাজার অভিযোগ জমা পড়েছিল। তার ৯৩ শতাংশ সমস্যার সমাধান হয়ে গিয়েছে। এখন বাকি আছে মাত্র ৫৪ হাজার কেস। বাকি অভিযোগের ক্ষেত্রেও একই গতিতে কাজ করার কথাও বলেন মমতা। তাঁর কথায়, সব সমস্যার সমাধান হয়ত করতে পারব না কিন্তু পরিকল্পনামাফিক কাজ করলে সমস্যা সমাধান সহজ হয়।

তিনি বলেন, দেশে যেখানে বেকারত্ব লাফিয়ে লাফিয়ে বাড়ছে, সেখানে বাংলায় বেকারত্ব কমেছে ৪০ শতাংশ। আর এর কৃতিত্ব রাজ্য সরকারের কৃষি ও শিল্পকে সমান গুরুত্ব দেওয়ার মানসিকতা। মুখ্যমন্ত্রী বলেন, সমালোচনা করার অধিকার সবার আছে। কিন্তু সমালোচনা গঠনমূলক হলে তা উপকারী।

No comments:

Post a comment

loading...