Tuesday, 21 July 2020

দুপুর দুটো থেকেই মমতার ভার্চুয়াল ভাষণ

ওয়েব ডেস্ক ২১শে জুলাই  ২০২০:২১ জুলাই শহিদ দিবস উপলক্ষে আজ, মঙ্গলবার প্রকাশ্য সভা না করলেও, ভার্চুয়াল সভা করছেন দলনেত্রী মমতা ব্যানার্জি। টিভি–‌র বিভিন্ন চ্যানেলেও তঁার বক্তৃতা সরাসরি সম্প্রচারিত হবে। দুপুর দুটো থেকে শুরু হবে তঁার ভাষণ।
১৯৯৩ সালে পুলিশের গুলিতে ১৩ জন শহিদ হন। সে–‌সময় দলনেত্রী ছিলেন কংগ্রেসে। তঁারই নেতৃত্বে মহাকরণ অভিযানের ডাক দেওয়া হয়। ঠিক পরের বছর, ১৯৯৪ সাল থেকে শহিদ–সভা করছেন তিনি। প্রথম দিকে সিধু–কানহু ডহরে বার তিনেক সভা হয়েছে। তার পর থেকে সিইএসসি–র সদর দপ্তর ভিক্টোরিয়া হাউসের সামনে সভা হচ্ছে। করোনা–‌পরিস্থিতিতে লকডাউনের মধ্যে এবার প্রকাশ্য সভা হচ্ছে না। দলনেত্রী কালীঘাটে নিজের বাড়ি থেকে অথবা কালীঘাট মিলন সঙ্ঘ ক্লাব থেকে ভার্চুয়াল সভা করবেন। এই সভাকে ঘিরে প্রস্তুতি তুঙ্গে। নিজের নিজের এলাকা থেকেই দলের কর্মীরা মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনতে পাবেন। কোথাও লাগানো হচ্ছে জায়ান্ট স্ক্রিন। পার্টি অফিসগুলিতে টিভি ঠিকঠাক আছে কি না, দেখে নেওয়া হচ্ছে। নেত্রী ফেসবুক লাইভেও থাকবেন।
সোমবার দলনেত্রী ফেসবুকে ২১ জুলাই সম্পর্কে স্মৃতিচারণা করেছেন। বলেছেন, ‘‌প্রতি বছর ২১ জুলাই ১৩টি জীবনের যন্ত্রণাবিদ্ধ স্মৃতিকে ফিরিয়ে আনে। গণতন্ত্রকে রক্ষা করার জন্য তঁারা উঠে দঁাড়িয়েছিলেন। তৎকালীন বামফ্রন্ট সরকারের বর্বরতার জন্য তঁাদের জীবন দিতে হয়েছে। এই দিনটা দুঃখের দিন। কিন্তু একই সঙ্গে এটা শহিদদের সাহস ও শৌর্যকে স্মরণ করার দিন। আমরা ঠিক দুপুর দুটোয় শহিদ দিবসের লাইভ স্মৃতিতর্পণ করব এআইটিসি ফেসবুক এবং ইউটিউব অ্যাকাউন্ট থেকে। আমাদের সঙ্গে যোগ দিন এবং শহিদদের প্রতি শ্রদ্ধা জানান।’‌

No comments:

Post a comment

loading...