Wednesday, 22 July 2020

ওলির গদি টালমাটাল ,বৈঠকে যোগ দিচ্ছেননা

ওয়েব ডেস্ক ২২ শে জুলাই  ২০২০:ক্ষমতাশীন কমিউনিস্ট পার্টির প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি ও সাবেক প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল প্রচন্ডের সঙ্গে মতপার্থক্য দূর করতে অনেকদিন অপেক্ষার পর অবশেষে মঙ্গলবার স্ট্যান্ডিং কমিটির বৈঠকটি শুরু হয়েছে। অলির মতো বৈঠকে অনুপস্থিত রয়েছেন প্রচন্ডও।
সাতবার বাতিলের পর বৈঠকটি অনুষ্ঠিত হয়। এতোবার বাতিল হওয়ার কারণ হিসেবে বলা হয়েছে – তাদের দু’জনকে মতপার্থক্য দূর করতে সময় দেওয়া হয়েছিল।
নেপাল কমিউনিস্ট পার্টির উর্ধ্বতন নেতা ও স্ট্যান্ডিং কমিটির সদস্য গণেশ শাহ বলেছেন, প্রধানমন্ত্রী অলি বৈঠকে আসেননি। তিনি বলেছেন, বৈঠকটি প্রধানমন্ত্রীর বালুওয়াটার সরকারি বাসভবনে শুরু হয় দুপুরের দিকে। দলের প্রবীণ নেতা দেব গুরাং গণমাধ্যমকে বলেন, বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে প্রধানমন্ত্রী অলির সম্মতিতেই।
মঙ্গলবার বৈঠকটি শুরু হওয়ার পরও দুই ঘণ্টা স্থগিত রাখা হয়েছিল যাতে দুই নেতা মূল সমস্যাগুলো অনানুষ্ঠানিকভাবে আলোচনা করে নিতে পারেন।
শাহ বলেছেন, বৈঠকে মূলত স্থান পেয়েছে ক্ষমতা ভাগাভাগির বিষয়টি। একইসঙ্গে পার্টির সেন্ট্রাল কমিটির ৪৪১ জন সদস্যের একটি বৈঠকের তারিখও নির্ধারণ করা হবে বলে বলা হয়। সেখানেই দুই নেতার ক্ষমতা ভাগাভাগির বিষয়টি চূড়ান্ত হবে।

No comments:

Post a comment

loading...