Saturday, 25 July 2020

এবার টেলিফোনেও ক্লাস নেওয়ার ভাবনা,পড়ুন

ওয়েব ডেস্ক ২৫শে জুলাই ২০২০: রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এমন পরিস্থিতে পড়ুয়াদের স্বাস্থ্যবিধি মেনে স্কুল শিক্ষা চালানো সম্ভব নয়। বুঝতে পেরে বাধ্য হয়ে বন্ধ করতে হয়েছে স্কুল গুলি। তাই স্কুল-কলেজসহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের পঠন-পাঠন চালু রাখতে চালু হয়েছিল অনলাইন ক্লাস। আর সেখানে সব পড়ুয়াদের অংশ নেওয়া সম্ভব হচ্ছিল না।
 কারণ সব পড়ুয়াদের কাছে অনলাইনে ক্লাস করার উপযুক্ত পরিকাঠামো নেই। এবার তাদের কথা মাথায় রেখে টেলিফোনের মাধ্যমে স্কুলের পাঠ শুরু করতে চলেছে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর।
সূত্রের খবর, আপাতত নবম ও দশম শ্রেণী পড়ুয়ারা এই সুযোগ পাবে। পরে ধীরে ধীরে অন্যান্য শ্রেণীর জন্য এই পদ্ধতিতে শিক্ষাদান শুরু হবে। টেলিফোনের মাধ্যমে কিভাবে শিক্ষকরা পড়াবেন ইতিমধ্যেই তার প্রশিক্ষণ শুরু হয়েছে বিভিন্ন জেলা গুলিতে। এই নিয়ে স্কুল শিক্ষা সচিব মনীশ জৈন বিভিন্ন জেলার ডিআই-দের সঙ্গে বৈঠক করেছেন। বিভিন্ন বিষয়ের জন্য আলাদা আলাদা প্যানেল তৈরি করা হয়েছে। টোল ফ্রি নম্বরের মাধ্যমে পড়ুয়ারা তাদের নাম ও বিষয় উল্লেখ করলে সংশ্লিষ্ট বিষয় এর শিক্ষকের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়া হবে। এছাড়াও প্রতিটি জেলার শিক্ষকদের বিষয় অনুযায়ী অন্তর্ভুক্ত করা হচ্চে। এক্ষেত্রে শিক্ষকদের নির্বাচন করবেন সমস্ত জেলার ডিআই-রা।

No comments:

Post a comment

loading...