Friday, 28 August 2020

আলিমুদ্দিনের নীতিই কি ছিল মানুষকে না খাইয়ে রাখা, মমতার কর্মসংস্থান সে কথাই বলছে

ওয়েব ডেস্ক ২৮ শে অগাস্ট ২০২০ : রাজ্যে বড়সড় লগ্নি করছে মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স। উচ্চ গতি সম্পন্ন নেট পরিষেবা দিতে আন্তর্জাতিক মানের ডেটা হাব তৈরি করবে রিলায়েন্স জিও। পশ্চিমবঙ্গের দিঘায় এই মেগা প্রজেক্ট গড়ার পরিকল্পনা মুকেশ আম্বানির সংস্থার।ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফেও দিঘায় এই ল্যান্ডিং স্টেশন তৈরির বাপ্যারে ছাড়পত্র দেওয়া হয়েছে। দিঘায় উচ্চ গতি সম্পন্ন নেট পরিষেবা আর ডেটা ট্রান্সফারের বিশ্বমানের পরিকাঠামো গড়ে তুলতে চায় মুকেশ অম্বানির সংস্থা রিলায়েন্স।

প্রশাসন সূত্রে, জানা গিয়েছে, দিঘায় তৈরি রিলায়েন্স জিও-র এই ডেটা হাব ও কেবল ল্যান্ডিং স্টেশন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দিঘায় সরকারের তরফে মুকেশ অম্বানির সংস্থাকে কেবল ল্যান্ডিং স্টেশন তৈরির ব্যাপারে ছাডজ়পত্র দেওয়া হয়েছে। অম্বানিদের এই প্রকল্পে রাজ্যে প্রচুর কর্মসংস্থান তৈরি হবে বলে আশাবাদী সরকার।

এদিকে, দিঘায় রিলায়েন্স কেবল ল্যান্ডিং স্টেশন তৈরি করলে রাজ্যের সব ডেটা সেন্টার, তথ্যপ্রযুক্তি ও সহায়কক্ষেত্রগুলি ভীষণভাবে উপকৃত হবে বলে মনে করা হচ্ছে। চেন্নাই ও মুম্বই-সহ দেশে ১৫টি কেবল ল্যান্ডিং স্টেশন আগেই তৈরি হয়েছে।

No comments:

Post a comment

loading...