Thursday, 6 August 2020

চলে গেলেন শ্যামল চক্রবর্তী

ওয়েব ডেস্ক ৬ই অগাস্ট ২০২০:প্রয়াত প্রাক্তন পরিবহন মন্ত্রী শ্যামল চক্রবর্তী, কোভিড পজিটিভ ছিলেন তিনি
প্রয়াত সিপিএম নেতা ও প্রাক্তন পরিবহন মন্ত্রী শ্যামল চক্রবর্তী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। করোনা আক্রান্ত ছিলেন তিনি। আজ দুপুর ২:৪৫ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হসাপাতালে চিকিৎসা চলছিল তাঁর। ইতিমধ্যেই তিনি দু বার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।
বুধবার জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তী হন এই প্রবীন নেতা। পরে পরীক্ষা করে দেখা ‌যায় নিউমোনিয়ায় আক্রান্ত তিনি। এরপরই কোভিড টেস্ট করা হয়, তার রিপোর্ট পজিটিভ আসে। একাধিক কোমর্বিডিটিও ছিল তাঁর। ফুসফুসের সমস্যে ছিল, কিডনির সমস্যাও দেখা দেয় তাঁর।
বাম আমলের পরিবহন মন্ত্রী শ্যামল চক্রবর্তী, সিটু নেতা, একটি লম্বা সময় জুড়ে শ্রমিক আন্দোলনের সঙ্গে ‌যুক্ত ছিলেন। তাঁর রাজনৈতিক জীবন শুরু হয় ছাত্র আন্দোলন থেকে। প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতী বসুর মন্ত্রীসভার এক গুরুত্বপূর্ণ অংশ ছিলেন তিনি।

ইতিমধ্যেই তাঁর কন্যা উষশী চক্রবর্তীর সাথে কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‌যেহেতু প্রয়াত নেতা কোভিড পজিটিভ ছিলেন, তাই তাঁর শেষকৃত্য কিভাবে হবে তা নিয়ে এখনও ভাবনা চলছে। রাজনৈতিক জীবনের সঙ্গীরা কিভাবে শ্রদ্ধা জানাবেন তা নিয়েও চলছে আলোচনা।

No comments:

Post a comment

loading...