Thursday, 6 August 2020

ব্যাপক হারে চিকিৎসক নিয়োগ করবে রাজ্য ,পড়ুন

ওয়েব ডেস্ক ৬ই অগাস্ট ২০২০:করোনা রুখতে রাজ্যে হেল্প লাইন, নিয়োগ করা হবে প্রচুর চিকিৎসক
করোনা পরিস্থিতি মোকাবিলায় বিপুল পরিমানে চিকিৎসক নি‌য়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন। দ্রুততার সাথে চিকিৎসক নি‌য়োগের উদ্দেশ্যে ওয়াকইন ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে চিকিৎসকদের। নবান্নে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, রাজ্যের মন্ত্রীসভা বৈঠকে এই প্রস্তাব গৃহীত হয়েছে।
বৈঠকে তিনি আরও জানান, চিকিৎসক নিয়োগের ভার দেওয়া হয়েছে স্বাস্থ্য দফতর ও কলকাতা পুসভার ওপর। দ্রুততার সাথে ‌যাতে এই কাজ সম্পন্ন হয়, তা দেখবেন তিনি। এছাড়া তিনি জানান, রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে ৫০০ জন হাউজ স্টাফ নিয়োগ করা হবে। তার জন্য তৈরি করা হয়েছে পদ, কিছুদিনের মধ্যেই শুরু হবে নিয়োগের কাজ।
এছাড়াও রাজ্যে প্রবীন নাগরিকদের জন্যে শুরু হতে চলেছে হেল্প লাইন। এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মুখ্য সচিব রাজীব সিনহা, স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, এবং পুলিশ কমিশনার অনুজ শর্মাকে। এবিষয়ে কাজ করবেন কলকাতা পুরসভার আধিকারিকরাও।

সাধারণ মানুষের করোনা রোখার জন্যে দেওয়া বীধি নিষেধ না মানা নিয়ে উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। জানান, কষ্ট হলেও মাস্ক ব্যবহার করা জরুরী। হেল্পলাইনে সাহা‌য্যের জন্যে থাকবেনকরোনা জয়ীরা। করোনা আক্রান্তরা সাহা‌য্য চাইলে, পাবেন সঙ্গে সঙ্গে। প্রয়োজনে ব্যবস্থা করা হবে হাসপাতালে নিয়ে ‌যাওয়ারও।

রাজ্য প্রশাসনের তরফ থেকে তৈরি করা হবে একটি নতুন অ্যাপ। কোভিড ম্যানেজমেন্ট সিস‌টেম হিসেবে। ‌যেখানে সমস্ত কোভিড রোগীদের উপসর্গ, উপশম সমস্ত কিছু বিস্তারিত ভাবে বলে থাকবে। ফলে ‌যে কোনো রকম তথ্য পাওয়া ‌যাবে একটি ক্লিকে। বলেন, মুখ্য সচিব রাজীব সিনহা।

No comments:

Post a comment

loading...