Saturday, 22 August 2020

এক নারীর ওপর ১৩৯ জনের যৌন নির্যাতন এটাই কি "মেক ইন ইন্ডিয়া ?"

ওয়েব ডেস্ক ২২ শে অগাস্ট ২০২০:   সাত বছর ধরে অন্তত ১৩৯ জন যৌন নির্যাতন করেছে। বছরের পর বছর ধরে হেনস্তাকারীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পারেননি তিনি। অবশেষে যদিও সাহস সঞ্চয় করেছেন। নিজের উপর হয়ে চলা নির্মম অত্যাচারের বদলা নিতে পুলিশের দ্বারস্থ হায়দরবাদের ওই দলিত তরুণী।

বছর পঁচিশের ওই তরুণীর দাবি, ২০১০ সালে বিয়ে হয় তাঁর। তবে বছর পেরোতে না পেরোতেই বিবাহবিচ্ছেদ হয় তাঁর। অভিযোগ, ওই বছরখানেকের দাম্পত্য জীবনেও একাধিকবার শ্বশুরবাড়ির লোকজন যৌন হেনস্তা করে তাঁকে। পুলিশে জানালে প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলেও অভিযোগ। তাই আতঙ্কে আর থানায় যেতে পারেননি তিনি। এখানেই হেনস্তার শেষ নয়। তরুণীর দাবি অনুযায়ী, এরপর সাত বছর ধরে বিভিন্ন জায়গায় একাধিকবার যৌন হেনস্তার শিকার হয়েছেন তিনি। যৌন হেনস্তার পাশাপাশি প্রতিবারই পেয়েছেন প্রাণনাশের হুমকিও। তাই কখনই অন্যায়ের প্রতিবাদ করতে পারেননি ওই তরুণী।

গত শুক্রবার সাহস সঞ্চয় করে পুঞ্জাগুট্টা থানায় যান তিনি। সেখানে ৪২ পাতার এফআইআর দায়ের হয়। ওই এফআইআরে তিনি দাবি করেন, গত কয়েকবছরে কমপক্ষে ১৩৯ জন যৌন হেনস্তা করেছে তাঁকে। তরুণীর অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। তরুণীরও শারীরিক পরীক্ষা করা হয়েছে। তবে এখনও মেডিক্যাল রিপোর্ট হাতে আসেনি তদন্তকারীদের।

No comments:

Post a comment

loading...