Saturday, 8 August 2020

ভোটের সময় মতুয়াদের পায়ে পড়েছিল বিজেপি এবার তাদের মাটি এবং জল ফেরত পাঠিয়ে অপমান করল যোগী

ওয়েব ডেস্ক ৮ই অগাস্ট ২০২০: অযোধ্যা রাম মন্দিরের ভিত নির্মাণ পুজোর আয়োজনে দেশের প্রায় সব পূণ্যভূমি থেকে মাটি এবং জল পাঠিয়েছিলেন ভক্তরা। মতুয়া সম্প্রদায়ের কাছ থেকেও জল এবং মাটি পৌঁছেছিল অযোধ্যায়। তবে ভূমি পূজার পর ঠাকুরনগরের কামনা সাগরের জল ও মাটি ফেরত পেয়ে বেজায় বিক্ষুব্ধ মতুয়া সম্প্রদায়। তাদের যাবি, এভাবে তাদের পাঠানো উপচার ফেরত পাঠিয়ে অপমান করা হয়েছে তাদের। এ প্রসঙ্গে শান্তনু ঠাকুরের জবাবদিহি চাইলেন তারা।

মতুয়া সম্প্রদায়ের অভিযোগ, অযোধ্যার রাম মন্দিরের ভূমি পূজার উদ্দেশ্যে বনগাঁর বিজেপি সাংসদ তথা ঠাকুর পরিবারের অন্যতম সদস্য শান্তনু ঠাকুর মতুয়া সম্প্রদায় এর তরফ থেকে ঠাকুরনগরের কামনা সাগরের জল ও মাটি নিজ হাতে বিশ্ব হিন্দু পরিষদের হাতে তুলে দেন। তবুও, ভূমি পূজার পর ফেরত এসেছে সেই জল এবং মাটি। এতে মতুয়া সম্প্রদায়ের ভক্তের আবেগ ক্ষুণ্ন হয়েছে বলেই অভিযোগ তাদের।

অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের নেত্রী প্রয়াত বড়মা বীণাপাণি ঠাকুরের পুত্রবধূ মমতাবালা ঠাকুরও এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তার বক্তব্য, “মতুয়াদের জল এবং মাটি ফেরত পাঠিয়ে কেন তাদের অপমান করলেন আরএসএস সদস্যরা, তার জবাব তাদের দিতেই হবে”। ইতিমধ্যেই বিজেপির বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছে মতুয়া সম্প্রদায়ের একাংশ।


মতুয়া মহাসঙ্ঘের পৃষ্ঠপোষক তথা তৃণমূলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকও এ প্রসঙ্গে শান্তনু ঠাকুরের প্রতি ক্ষোভ উগরে দিয়েছেন। শান্তনু ঠাকুর অবশ্য ইতিমধ্যেই ফেসবুক লাইভে সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেছেন, ঠাকুরনগরের জল এবং মাটি নিয়ম মেনেই ব্যবহৃত হয়েছে অযোধ্যায়। তাই তার বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ উঠছে তা সম্পূর্ণটাই রটনা। তবে, উত্তর ২৪-পরগনার বিজেপি নেতারা এই বিতর্ক সম্বন্ধে অবশ্য এখনো কোনো প্রতিক্রিয়া জানাননি।

No comments:

Post a comment

loading...