Tuesday, 25 August 2020

চীনা যুবকের অবৈধ অনুপ্রবেশ যোগী রাজ্যে ,শেষ রক্ষা হল না

ওয়েব ডেস্ক ২৫শে অগাস্ট ২০২০:অনুপ্রবেশ করতে গিয়ে হাতে নাতে ধরা পড়ল যুবক। জানা গিয়েছে, নেপাল সীমান্ত দিয়ে ভারতে অবৈধভাবে প্রবেশ করার সময় ধরা পড়ল চিনের একজন নাগরিক। ধৃত ওই যুবকের নাম শেন লি (৩৭) বলে জানা গিয়েছে। তাঁর বিরুদ্ধে বেশ কয়েকটি ধারায় অভিযোগ দায়ের করে মামলা শুরু করা হয়েছে। চাহ্নচল্যকর ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মহারাজগঞ্জ জেলার সোনোয়ালি জেলায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় মহারাজগঞ্জ জেলার সোনায়ালি এলাকার একটি চাষের জমি দিয়ে নেপাল থেকে ভারতে ঢোকার চেষ্টা করছিল এক যুবক। সন্দেহজনকভাবে তাকে ঘোরাঘুরি করতে দেখে পাকড়াও করেন ওই এলাকায় কর্তব্যরত সশস্ত্র সীমা বল -এর জওয়ানরা। এরপর তাকে জেরা করে জানা যায়, চিনের হুবেই প্রদেশের ওই বাসিন্দার নাম শেন লি। তার কাছে নেপালে থাকার বৈধ ভিসা ফুরিয়ে যাওয়ায় সে ভারতে ঢোকার চেষ্টা করছিল।

এ প্রসঙ্গে সোনোয়ালি থানার ভারপ্রাপ্ত আধিকারিক আশুতোষ সিং জানান, ধৃত যুবক আদতে ওষুধের ব্যবসাদার করে এবং তার কাছে ভারতের বৈধ ভিসাও হয়েছে। ৩০ জানুয়ারি চিন থেকে নয়াদিল্লিতে এসেছিল সে। তারপর গত ৮ মার্চ পর্যটক ভিসায় নেপালের রাজধানী কাঠমাণ্ডু চলে যায়। গত ৪ অগাস্ট তার পর্যটক ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বৈধভাবে ভারত ঢোকার রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল। তাই সোনোয়ালি এলাকার একটি চাষের জমির আল ধরে অবৈধপথে ভারতে ঢোকার চেষ্টা করে। কিন্তু, শেষ রক্ষা হয়নি। অনুপ্রবেশের সময় তাকে গ্রেফতার করে এসএসবির জওয়ানরা।

No comments:

Post a comment

loading...