Tuesday, 25 August 2020

মমতা বন্দ্যোপাধ্যায় আগের বামপন্থীদের মতন কোনো কিছুই ধামা চাপা দেননা ,পড়ুন

ওয়েব ডেস্ক ২৫শে অগাস্ট ২০২০:করোনা পরিস্থিতিতে এই মুহূর্তে সুস্থতার অনেকটাই বেড়েছে। কিন্তু কোন জেলা কেমন পরিস্থিতি, তা খতিয়ে দেখতে সোমবার ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকে জেলাশাসকদের মুখোমুখি হয়েছিলেন মুখ্যমন্ত্রী। আর সেখানেই উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, অন্যান্য জেলায় সংক্রমণ কমলেও উত্তর ২৪ পরগনায় সংক্রমণ এবং মৃত্যু হার দুটোই অস্বাভাবিক হারে বেড়ে গিয়েছে।প্রসঙ্গত, রাজ্য জুড়ে শেষ কয়েকদিনে গড়ে দিন প্রতি তিন হাজার করে মানুষ সংক্রমিত হয়েছেন। যার মধ্যেই কলকাতার পিছনে পিছনে একটা বড় জায়গা করে নিয়েছে উত্তর ২৪ পরগনা। সেই পরিসংখ্যানের নিরিখেই এদিন উত্তর ২৪ পরগনার পরিস্থিতি নিয়ে দুশ্চিন্তা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।রাজ্য প্রশাসনের হিসেবের নিরিখে উত্তর ২৪ পরগণা জেলা বরাবর ডেঙ্গুর আঁতুরঘর। আর এবার করোনা মহামারী কম বেশি সব জেলাতে নিয়ন্ত্রণে এলেও এই জেলাতেই তা নিয়ন্ত্রণের বাইরে। তাই ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী বলেন, কোথায় সমস্যা হচ্ছে, অবিলম্বে তা খতিয়ে দেখে ব্যবস্থা নিতে হবে। পরিস্থিতি যত দ্রুত সম্ভব আয়ত্তে আনতে হবে।’ তিনি উদাহরণ দিয়ে বলেন, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনার বর্তমান পরিস্থিতি অন্যান্য জেলার থেকে অনেকটাই ভাল।


প্রসঙ্গত, প্রতিদিনই ওই জেলার ৬০০-৭০০ জনের বেশি মানুষ সংক্রমিত হচ্ছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৩০ হাজারের গণ্ডি ছুঁইছুঁই। কলকাতায় ১০০০ জনের বেশি মানুষের মৃত্যুর পিছনে এই জেলাতেও ৭০০ জনের বেশি মানুষ মারা গিয়েছেন। তাই যুদ্ধকালীন পরিস্থিতিতে যেভাবেই হোক এই জেলায় সংক্রমণে লাগাম পরাতে হবে বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

No comments:

Post a comment

loading...