Friday, 28 August 2020

শাহরুখের সংলাপেই বাজিমাত মমতার

ওয়েব ডেস্ক ২৮ শে অগাস্ট ২০২০ :  একুশের ভোট বৈতরণী পার করতে কি শাহরুখের উপরে ভরসা করলেন মমতা? অন্তত দলের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের প্রাক্কালে যেভাবে তৃণমূলের তরফ থেকে দিদির ছবি দিয়ে পোস্টার তৈরি হয়েছে, তা থেকে এমনটা নিশ্চিত।

দিদিই মুশকিল আসান! তরী পার করবেন তিনিই। জনসাধারণকে এমনই ভরসা জুগিয়ে শাহরুখ খানের জনপ্রিয় সিনেমা ‘ম্যায় হুঁ না’র নামে নতুন ক্যাম্পেন চালু করল তৃণমূল। বৃহস্পতিবার রাতে সকলকে চমকে দিয়ে নয়া প্রচার অভিযানের এক ঝাঁ চকচকে ফিল্মি পোস্টার প্রকাশ্যে আনল তৃণমূল। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে জনসমক্ষে আঙুল তুলে দাঁড়িয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, যেন তিনিই একমাত্র ভরসা। আর সেই পোস্টারের মাথায় লেখা- ‘ম্যায় হুঁ না’।

উল্লেখ্য, একুশে জুলাইয়ের মঞ্চ থেকেই দলীয় কর্মীদের আত্মবিশ্বাস জোগাতে ‘হাম হ্যায় না’ বলে সুর চড়িয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। তবে ওটা মমতা বন্দ্যোপাধ্যায়ের সহজাত মন্তব্য হলেও দলের এই নয়া ক্যাম্পেইন ‘ম্যায় হুঁ না’ যে আদতে একুশের নির্বাচনী লড়াইয়ের প্রস্তুতির অন্য এক ইঙ্গিত, তা টুইটেই স্পষ্ট। বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খানের জনপ্রিয় সিনেমার নামেই ক্যাম্পেইনের নামকরণের ক্ষেত্রে ভরসা রেখেছেন তাঁর প্রিয় ‘দিদি’।


তা কেন এই অভিনব পোস্টার? তা বলাই বাহুল্য। বাংলার মানুষ কেন বিপদে-আপদে দিদির উপর ভরসা করবেন তৃণমূলের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে এই নয়া পোস্টার পোস্ট করে তা সাফ জানিয়ে দেওয়া হয়েছে।


টুইটে উল্লেখ, “এই সময়ে দেশের মানুষ এক অনিশ্চয়তা এবং উদ্বেগের মধ্যে দিয়ে যাচ্ছে। কেন্দ্রের বিজেপি সরকার এই পরিস্থিতিতে দেশের পড়ুয়াদের এক বিপদের মুখে ফেলে দিয়েছে। আর তার রেশ ধরেই ছাত্রছাত্রীদের নিরাপদ পরিবেশ নিশ্চিত করার জন্য এই জ্বলন্ত সমস্যা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে এসেছেন। তিনিই প্রকৃতপক্ষে প্রত্যেকের নেত্রী!”

No comments:

Post a comment

loading...