Sunday, 23 August 2020

করোনা সংক্রামণের হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে ,রাশ টানতে ব্যর্থ কেন্দ্র

ওয়েব ডেস্ক ২৩ শে অগাস্ট ২০২০: দেশে  করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর হার লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে  আরও ৬৯ হাজার ২৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে।  স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রোববার সকাল পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ লাখ ৪৪ হাজার ৯৪০ জনে। 

বিশ্বে আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই ভারতের অবস্থান। আর মৃত্যুর দিক থেকে  অবস্থান চতুর্থ।গত ২৪ ঘণ্টায় দেশে  করোনায় মারা গেছে আরও ৯১২ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ হাজার ৭০৯ জনে।স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশে  প্রথম করোনা রোগী শনাক্তের ২০৬ দিনের মাথায় আক্রান্ত ৩০ লাখ ছাড়াল। আর ২০ লাখ করোনায় আক্রান্তের মাত্র ১৬ দিনের মধ্যে আরও ১০ লাখ আক্রান্ত হয়েছে।তবে দেশে  সুস্থতার হারও বেশি। এ পর্যন্ত সেখানে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২২ লাখ ৮০ হাজার ৫৬৬ জন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৮৯ শতাংশ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৪ হাজার ৪১৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩২ লাখ ৩ হাজার ৫৩২ জনে। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৪৯ লাখ ১১ হাজার ৩১৯ জন।


No comments:

Post a comment

loading...