Tuesday, 4 August 2020

ভূমি পুজোর দিনক্ষণ স্থির করা পন্ডিতকেই এবার হুমকির ফোন

ওয়েব ডেস্ক ৪ঠা  অগাস্ট ২০২০:গত কয়েকদিন ধরেই পণ্ডিত এন আর বিজয়েন্দ্র শর্মা ফোনে হুমকি পাচ্ছেন। সেটাও আবার এক-দু’জনের কাছ থেকে নয়, দেশের বিভিন্ন প্রান্ত থেকেই নাকি তিনি হুমকি ফোন পাচ্ছেন। ভারতের পুলিশকে তিনি সেই অভিযোগ জানানোর পরে ইতিমধ্যেই তাঁর নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কর্নাটক সরকার।
এই জ্যোতিষীই রাম মন্দিরের ভূমি পূজনের জন্য শুভ ক্ষণ নির্বাচন করেছেন। কর্নাটকের বেলগামিতে থাকেন পণ্ডিত। ভারতের প্রথম সারির ভবিষ্যতদ্রষ্টা হিসেবে তিনি বিখ্যাত। তাঁর গণনা মেনেই ৫ আগস্ট, বুধবার সকাল ১১টা নাগাদ রাম মন্দিরের ভূমি পূজন শুরু হওয়ার কথা। এখন সেই সময় স্থির করা পণ্ডিত দিনক্ষণ বদল করার দাবিতে চাপের মুখে।
পণ্ডিত বিজয়েন্দ্র শর্মা জানিয়েছেন, ভূমি পূজনের দিনক্ষণ বদলে দেওয়ার দাবি জানিয়ে বিভিন্ন অচেনা নম্বর থেকে ফোন করে তাঁকে খুনের হুমকি দেওয়া হচ্ছে। যারা ফোন করছে তাদের দাবি, ভূমি পূজনের দিন পিছিয়ে দিতে হবে।

পণ্ডিত কর্নাটকের তিলকভাড়ি থানায় একটি অভিযোগ দায়ের করার পর পুলিশ তাঁর নিরাপত্তার জন্য একজন কর্মকর্তাকে নিয়োগ দিয়েছে। যেসব ফোন এসেছে সেই সব নম্বর ধরে ধরে শুরু হয়েছে তদন্ত।
আটটি ভাষা জানেন বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের গোল্ড মেডেলিস্ট পণ্ডিত শর্মা। প্রথমে ঠিক ছিল এপ্রিল মাসে অক্ষয় তৃতীয়ার সময়ে ভূমি পূজন হবে। তেমনই ক্ষণ বাতলে দিয়েছিলেন পণ্ডিত শর্মা। কিন্তু মার্চ থেকেই শুরু হয়ে যাওয়া করোনা পরিস্থিতি ও লকডাউনের জন্য তখন ভূমি পূজন সম্ভব ছিল না। এরপর শ্রাবণ মাসে আরও চারটি দিন ২৯ জুলাই, ৩১ জুলাই, ১ আগস্ট এবং ৫ আগস্ট ঠিক করে দেন বিজয়েন্দ্র শর্মা। বুধবার দুপুর ১২টার আগে পর্যন্ত ‘বাস্তু মুহূর্ত’ অর্থাৎ, ওই সময়ের মধ্যে ভূমি পূজন করলে তা শুভ। বেলা ১২ টার পরে রাহুকাল শুরু হয়ে যাবে।
দুই প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী এবং মোরারজি দেশাই তাঁরই পরামর্শ মেনে চলতেন। বাজপেয়ীকে শপথের ক্ষণ নির্বাচনও তিনিই করে দিয়েছিলেন তিনি।

No comments:

Post a comment

loading...