Friday, 28 August 2020

সব দিক বিবেচনা করেই পোস্তা ব্রিজ ভেঙ্গে ফেলার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

ওয়েব ডেস্ক ২৮ শে অগাস্ট ২০২০ :   চার বছর আগে হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল পোস্তা উড়ালপুল। ওই দুর্ঘটনার এতদিন পর অবশেষে বিবেকানন্দ উড়ালপুল বা পোস্তা ফ্লাইওভার ভেঙে ফেলার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। বৃহস্পতিবার নবান্নে এক উচ্চপর্যায়ের বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, মুখ্যসচিব, পূর্তসচিব, পুরসচিব ও অন্য আধিকারিকরা। ওই বৈঠকে ঠিক হয়েছে এক মাসের মধ্যে সেতু বিশেষজ্ঞ জি কে রায়নার নেতৃত্বে একটি টেকনিক্যাল কমিটি রাজ্য সরকারকে রিপোর্ট দিয়ে জানাবে সেতুর কতটা অংশ ভাঙতে হবে। অর্থাৎ পুরোটা ভাঙা হবে নাকি অর্ধেক, নাকি এক চতুর্থাংশ, সিদ্ধান্ত নেবে ওই কমিটি। এছাড়া নতুন করে অ্যালাইনমেন্ট বদলও করা যেতে পারে।

দীর্ঘদিন ধরেই পোস্তা ফ্লাইওভার নিয়ে টানাপোড়েন চলছিল। একাধিক সেতু গবেষকের সঙ্গে রাজ্য সরকারের তরফে আলোচনা করা হয়েছে। কিন্তু লাভ হয়নি বিশেষ।খড়গপুর আইআইটি-সহ অন্য বিশেষজ্ঞরা কেউই স্পষ্টভাবে ব্রিজ এর ব্যাপারে কোনো সিদ্ধান্ত রাজ্য সরকারকে জানাতে পারেনি।

অবশেষে মুখ্য সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্রিজের ভবিষ্যৎ নিয়ে অনেক রকম আলোচনায় হয়েছিল অতীতে। শেষপর্যন্ত ব্রিজ ভেঙে ফেলার সিদ্ধান্তই নিল রাজ্য। যদিও কবের থেকে সেতু ভাঙার কাজ শুরুই হবে, কারা ভাঙার বরাত পাবে, সে ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। পরবর্তী বৈঠকে এসব নিয়ে চূড়ান্ত রূপরেখা তৈরি হবে বলে নবান্ন সূত্রে জানানো হয়েছে।

No comments:

Post a comment

loading...