Saturday, 1 August 2020

এবার হাসপাতালে সোনিয়াও

ওয়েব ডেস্ক ১লা অগাস্ট ২০২০:হাসপাতালে ভর্তি হয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লির গঙ্গা রাম হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, রুটিন চেক-আপ এবং পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গঙ্গারাম হাসপাতালের পরিচালন পর্ষদের চেয়ারম্যান ডাক্তার ডিএস রানা বলেছেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে কংগ্রেস সভানেত্রীকে হাসপাতালে নেওয়া হয়। রুটিন চেক-আপ এবং টেস্টের জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়েছে।
বৃহস্পতিবার সকালে দলের রাজ্যসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেন সোনিয়া। বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে তাদের সঙ্গে আলোচনা করেন তিনি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। দলের ওই বৈঠকে যোগ দিয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

কংগ্রেস সূত্রে খবর অনুযায়ী, সত্তরোর্ধ্ব সোনিয়া গান্ধী জটিল রোগে ভুগছেন। চিকিৎসার জন্য একাধিকবার যুক্তরাষ্ট্রে যেতে হয়েছে তাকে। এর আগে গত ফেব্রুয়ারিতে দিল্লির এই একই হাসপাতালে একবার ভর্তি হতে হয়েছিল কংগ্রেস সভানেত্রীকে।
১৯৯৮ সালের ১৪ মার্চ থেকে ২০১৭ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত টানা কংগ্রেসের সভানেত্রীর দায়িত্ব পালন করেছেন সোনিয়া। তারপর রাহুল গান্ধী কংগ্রেসের নেতৃত্ব পদে আসেন।

কিন্তু গত লোকসভা নির্বাচনে দলের ভরাডুবির জেরে গত বছরের ২৫ মে হঠাৎ কংগ্রেস সভাপতির পদ ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন রাহুল। তারপর দীর্ঘ আড়াই মাস ধরে দল নেতৃত্বহীন অবস্থায় ছিল। দলের বিভিন্ন স্তরের নেতারা রাহুলকে মত বদলের চেষ্টা করালেও কাজ হয়নি।

গত আগস্টের মাঝামাঝিতে ফের কংগ্রেসের দায়িত্বভার কাঁধে তুলে নেন সোনিয়া গান্ধী। তাকে অন্তর্বর্তী সভানেত্রী নির্বাচিত করা হয়। সোনিয়া গান্ধীর অসুস্থতার খবরে কংগ্রেস কর্মীদের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছে।

No comments:

Post a comment

loading...