Saturday, 29 August 2020

বিধানসভা ভোটের আগেই নিজেদের সার্থন্নেষী রাজনৈতিক উচ্চাঙ্খা বেরিয়ে পড়ল বিজেপি শিবিরে

ওয়েব ডেস্ক ২৯ শে অগাস্ট ২০২০ :রাজ্য রাজনীতিতে প্রত্যাবর্তনের পর মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়  বলেছেন বাংলায় বিজেপিকে ক্ষমতায় আনাই তার লক্ষ্য। কিন্তু ‘তথাগত রায় ফর সিএম’ নামে একটি ফেসবুক পেজ নিয়ে জল্পনা তুঙ্গে রাজ্য রাজনীতিতে। রাজনৈতিক মহল মনে করছে, এই ফেসবুকটি বানিয়েছে তথাগতবাবুর অনুগামী বলে পরিচিত বিজেপিরই একাংশ। রবিবার কলকাতায় ফেরার পর এই অনুগামীরাই দমদম বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছিল বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতিকে। যেটা নিয়ে দলের মধ্যে শুরু হয়েছে গুঞ্জনও।

এরপর সোমবার দলের হেস্টিংসের পার্টি অফিসে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে দেখা করেন তথাগত রায়। দুজনের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাও হয়। এরপর এক টুইট করে তথাগতবাবু দাবি করেছেন, “অর্থ-প্রতিপত্তি আমার আছে।”

এখন বাংলার হিন্দুদের বাঁচাতে চান। সেজন্য ২০২১ সালে বাংলায় বিজেপিকে ক্ষমতায় আসতে হবে। অর্থাৎ তথাগতবাবুর দাবি, বিজেপিকে ক্ষমতায় আনাই তাঁর লক্ষ্য। সেজন্যই তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। ২০২১-এর ভোটে বাংলায় কাউকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে নামবে না বিজেপি। এটাই দলের সিদ্ধান্ত বলে জানিয়ে দিয়েছেন রাজ্যের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়।


কৈলাসের এই বক্তব্যকে সমর্থন জানিয়েছেন তথাগত রায়ও। কিন্তু বিজেপির একাংশ যাদের তথাগতবাবুর অনুগামী বলেই মনে করা হচ্ছে। তথাগত রায়কে বাংলার মুখ্যমন্ত্রী চেয়ে তাদের খোলা নতুন ফেসবুক পেজ ‘তথাগত রায় ফর সিএম’ নিয়ে রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে নয়া জল্পনা। 

No comments:

Post a comment

loading...