Monday, 28 September 2020

মাত্র ৩৯ টাকাতে ফিরে দেখা , একমাত্র মমতার পক্ষেই সম্ভব ,পড়ুন

ওয়েব ডেস্ক ২৮শে সেপ্টেম্বর ২০২০ :মাত্র ৩৯ টাকাতেই কলকাতা শহরের গঙ্গাতীরের ইতিহাসকে ছুঁয়ে দেখার সুযোগ করে দিচ্ছে রাজ্য পরিবহণ নিগম । ১ অক্টোবর থেকে ‘গ্যাঞ্জেস রিভার হেরিটেজ ক্রুজ’ পরিষেবা শুরু করছে তারা। সুসজ্জিত ক্রুজে করে শহরের প্রতিটি ঐতিহাসিক ঘাট ঘুরে দেখতে পারবেন পর্যটকরা। সপ্তাহে ৭ দিনই চালু থাকবে এই পরিষেবা।

পরিবহণ দফতর সূত্রে খবর, প্রতি দিন এই লঞ্চযাত্রা শুরু ও শেষ হবে মিলেনিয়াম পার্কে । এই যাত্রাপথে দেখা যাবে চাঁদপাল ঘাট, আর্মেনিয়ান ঘাট, বিবাদি বাগ স্টেশন, নিমতলা ঘাট মহাশ্মশান, ভূতনাথ ও শ্মশান কালীর মন্দির, সারদা মায়ের স্মৃতি বিজড়িত মায়ের ঘাট।

গোটা ক্রুজ হবে দেড় ঘণ্টার। ঘাটগুলির ইতিহাসও আপনাকে এই যাত্রার সময়ে জানিয়ে দেবেন গাইড। সোমবার থেকে শুক্রবার বিকেল ৪টে ও সন্ধ্যা ৬টা অর্থাৎ দিনে দু’ বার এই ক্রুজ চলবে। শনিবার ও রবিবার দুপুর ১২ টা, দুপুর ২ টো, বিকেল ৪ টে ও সন্ধ্যা ৬টা-অর্থাৎ চারবার করে হবে এই লঞ্চযাত্রা।লঞ্চের মধ্যেই থাকবে ক্যাফেটারিয়া। সেখানেই আপনি আপনার পছন্দমতো খাবার অর্ডার করতে পারবেন। তবে এর খরচ যাত্রীদেরই। পুজোর ঠিক আগে আগে এই সস্তার ক্রুজ শহরবাসীকে আনন্দ দিতে পারে বলে মনে করছে রাজ্য।

No comments:

Post a comment

loading...