Monday, 14 September 2020

তবে কি তেলের সন্ধান পাওয়া গেল বাংলায় ?

ওয়েব ডেস্ক ১৪ই সেপ্টেম্বর ২০২০ :নলকুপের জন্য খোঁড়া গর্তে টগবগ করে ফুটছে পানি, পাটকাঠি দিয়ে আগুন দিতেই জ্বলছে দাউদাউ করে। ঘটনাটি ঘটেছে,  পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ মহকুমার গোপালনগর থানার গঙ্গানন্দপুরে।

জানা গেছে, গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েত এলাকার কল্যাণপুরের বাসিন্দা নারায়ণ চন্দ্র মন্ডলের বাড়িতে একটি নলকুপ খননের কাজ শুরু হতেই তীব্র গতিতে মাটির নীচ থেকে পানি বের হতে থাকে। ফলে অন্য জায়গায় নলকুপ বসানোর সিদ্ধান্ত নেন তিনি। এর কিছুক্ষণ পরেই দেখা যায়, পুরোনো নলকুপের জন্য খোঁড়া গর্ত থেকে পানি টগবগ করে ফুটছে। এই ঘটনা দেখার পরেই বাড়ির বাসিন্দা এবং আশপাশের লোকেরা আতঙ্কিত হয়ে পড়েন। এমনকী ওই ফুটন্ত পানির উপরে পাটকাঠিতে আগুন দিয়ে ধরলেই তা দাউদাউ করে জ্বলছে।

এদিকে ঘটনাটি স্থানীয়রা জানার পর এ নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় খবর দেওয়া হয় স্থানীয় গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েতেও। খবর পেয়ে পঞ্চায়েত প্রধান নিজে ঘটনাস্থলে এসে বিষয়টি দেখার পরেই খবর দেন স্থানীয় বিডিও, এসডিও এবং পুলিশ প্রশাসনকে।

এ বিষয়ে গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান জাফর আলি মন্ডল  জানান, নলকুপের জন্য খোঁড়া পুরনো গর্তের পানি ফুটছে এবং আগুন জ্বলছে সেটা আমরা দেখেছি। কি কারণে এই ঘটনা ঘটছে তা জানার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

No comments:

Post a comment

loading...