Friday, 2 October 2020

প্রতিবাদে মুখর পশ্চিমবঙ্গের মানুষও

ওয়েব ডেস্ক ২রা  অক্টোবর ২০২০ :  উত্তরপ্রদেশে ধর্ষণকাণ্ডের প্রতিবাদে ফুঁসে উঠেছে পশ্চিমবঙ্গও। বিভিন্ন সামাজিক সংগঠন থেকে বিজেপি নেতা-নেত্রী প্রতিবাদ করছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এক টুইট বার্তায় ধর্ষণকাণ্ডের নিন্দা জানিয়েছেন।উত্তরপ্রদেশে ধর্ষণের ঘটনার তীব্র প্রতিবাদে কলকাতায় বিক্ষোভ করেছে বেশ কয়েকটি সংগঠন। বৃহস্পতিবার সকালেই এক টুইট বার্তায় তীব্র নিন্দা জানান মুখ্যমন্ত্রী মমতা।টুইটে তিনি বলেন, যারা ভোটের জন্য শ্লোগান ও বড়বড় প্রতিশ্রুতি দেয়, এ ঘটনা তাদের মুখোশ খুলে দিয়েছে।

এদিকে, হাথরাসের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে এই ধরনের নারী নির্যাতনকারীদের অ্যানকাউন্টার করার অনুরোধ করেছেন পশ্চিমবঙ্গের নারী বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। কলকাতায় বৃহস্পতিবারও প্রতিবাদ সভার ডাক দেয় বিভিন্ন সংগঠন।প্রসঙ্গত, ভারতের উত্তরপ্রদেশের বলরামপুরে সংঘবদ্ধ ধর্ষণে বুধবার ২২ বছর বয়সী দলীত তরুণীর মৃত্যু হয়েছে। ধর্ষণের পর তাকে হত্যা করা হয় বলে জানা গেছে।

খবর অনুযায়ী , ওই তরুণীর মৃত্যুর কয়েক ঘণ্টার মধ্যেই মরদেহ ময়নাতদন্তের পর সৎকার করা হয়। পরিবারের অভিযোগের ভিত্তিতে এ ঘটনায় দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ।


এর আগে, গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাসে গণধর্ষণের শিকার এক তরুণী রাজধানী নয়াদিল্লিতে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে মারা যান। এ ঘটনায় ক্ষোভে ফুঁসে ওঠে গোটা ভারত। পরিবারের অনুমতি ছাড়াই পুলিশ তার মরদেহ সৎকার করেছে বলে অভিযোগ উঠেছে।

No comments:

Post a comment

loading...